• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেসি বার্সা চুক্তির ন্যাপকিন পেপার নিলামে বিশাল অঙ্কে বিক্রি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩২ পিএম
নিলামে বিশাল অঙ্কে বিক্রি 
মেসি বার্সা চুক্তির ন্যাপকিন পেপার

নিউজ ডেস্ক : লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির গল্পটা সবারই জানা। ২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে একটি ‘ন্যাপকিন পেপারে’ বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন মেসি। বিখ্যাত সেই ন্যাপকিন পেপার নিলামে বিক্রি হয়েছে। 

মেসি–বার্সা চুক্তির সেই ন্যাপকিন পেপারটি শুক্রবার (১৮ মে) নিলামে ৯ লাখ ৬৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা) বিক্রি হয়েছে। ব্রিটিশ নিলাম হাউস বোনহামস-এ নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলামে ন্যাপকিন পেপারের ভিত্তিমূল্য ছিল ৩ লাখ ডলার। ধারণা চেয়েও বেশি দামে বিক্রি হয়েছে এই নেপকিন পেপারটি।

চুক্তিতে লেখা ছিল, ‘বার্সেলোনায় ১৪ ডিসেম্বর, ২০০০ সালে মিনগেলা, হোরাশিও আর বার্সার ক্রীড়া পরিচালক কার্লোস রেক্সাসের উপস্থিতিতে পূর্ণ দায়িত্বের সঙ্গে নির্দিষ্ট অঙ্কে লিওনেল মেসিকে সই করানোর ব্যাপারে একমত হওয়া গেল।’

২০০০ সালে ১৩ বছরের বালক ছিলেন মেসি। সেই সময় বার্সার ট্রায়ালে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। এরপর মেসিকে নিয়ে রোজারিওতে ফিরে যায় তার পরিবার। সেই সময়ে একদিন হঠাৎ করেই বার্সার ক্রীড়া পরিচালক কার্লোস রেক্সাস মেসির পরিবারকে দুপুরের খাবারের নিমন্ত্রণ করেন। সেখানেই ন্যাপকিন পেপারে হয় এই ঐতিহাসিক চুক্তি।
 
২০২১ সালে বার্সেলোনা ছাড়ার আগে ৭৭৮ ম্যাচে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ৬৭২ গোল করেছেন মেসি। জিতেছেন ১০টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image