• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীর ধলপুরে ১২ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
যাত্রাবাড়ীর ধলপুরে, ১২ কোটি টাকা মূল্যের, খাসজমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : অবৈধ দখলদারদের কাছ থেকে রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুরে মতিঝিল রাজস্ব সার্কেলের আওতাধীন ব্রাহ্মণচিরণ মৌজাস্থিত প্রায় ১২ কোটি টাকা মূল্যের সরাসরি খাসজমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন।

সোমবার (০৮ এপ্রিল) ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান এর সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) মো: শিবলী সাদিকের তত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অদ্য অভিযান চালিয়ে ব্রাহ্মণচিরণ মৌজাস্থ ১নং খতিয়ানের সিটি ২১১০ নং দাগের ২৫.৯৭ শতক খাস জমি উদ্ধার করেন। 

এস.এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১নং খাস খতিয়ানে রেকর্ডকৃত ২৫.৯৭ শতাংশ জমি দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ঘর করে রিক্সা, ভ্যান ও সিএনজি গ্যারেজ নির্মাণের মাধ্যমে অবৈধ দখলদাররা ভাড়া আদায় করত। 

একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে জেলা প্রশাসন, ঢাকার দখল ও নিয়ন্ত্রণে নেয়া হয়। এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, যাত্রাবাড়ী থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান জানান ' ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন, এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।'

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image