• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়তে র‌্যালি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৪ এএম
ইবিতে
র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়তে র‌্যালি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়ে তুলতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কতৃক  র‌্যাগিং বিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।‘র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থী বান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি’ প্রতিপাদ্য সামনে রেখে এর‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০২ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। এসময় র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে এসে একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয় এন্টি-র‌্যাগিং বাস্তবায়ন কমিটির আহবায়ক ও প্রক্টরঅধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলীহাসান। আরো ছিলেন শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্রবর্মণ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবামন্ডল ও শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং পুনরাবৃত্তি ঘটলে হাইকোর্টের দরকার হবে না, আমরাই যথেষ্ট। এতে যদি আমারচাকরি ও ব্যক্তি জীবনেরও কিছু হয় তবু সেরিস্ক নিতেপ্রস্তুত। শুধুমাত্র রাজনৈতিক স্লোগান দেওয়া ছাত্র সংগঠন গুলোর কাজ নয়। মানবিক ও বসবাস যোগ্য দেশ বানাতে হলে তাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image