• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচন বানচালের চেষ্টা রোধে ৯১ বিশিষ্ট নাগরিকের আহ্বান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
শিক্ষক, সাংবাদিক, লেখক ও নাট্যজন
৯১ বিশিষ্ট নাগরিকের আহ্বান

নিউজ ডেস্ক:  নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ এনে তা রুখে দেয়ার আহ্বান জানিয়েছেন ৯১ বিশিষ্ট নাগরিক। গণমাধ্যমে গতকাল পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে স্বাক্ষরকারীদের বেশির ভাগই সাবেক আমলা। এছাড়া রয়েছেন সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও পুলিশের সাবেক কর্মকর্তা এবং শিক্ষক, সাংবাদিক, লেখক ও নাট্যজন। 

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশে রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে অর্জিত সংবিধান অনুযায়ী ও গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাতির জন্য গুরুত্বপূর্ণ এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট অংশীজনরা সচেষ্ট রয়েছে। কিন্তু একটি মহল তা বানচাল করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

‌এরই ধারাবাহিকতায় গত ২৮ অক্টোবর রাজধানীতে গণসমাবেশের নামে বিএনপির উচ্ছৃঙ্খল কর্মীরা প্রকাশ্যে নৃশংসভাবে কর্তব্যরত এক পুলিশ সদস্যকে হত্যা করে। এমনকি প্রধান বিচারপতির বাসভবন ও হাসপাতালেও তারা তাণ্ডব চালায়। 

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দেশের সব নাগরিককে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সফলভাবে সম্পন্ন করার উদাত্ত আহ্বান জানান ৯১ বিশিষ্ট নাগরিক।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image