• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শোকসভা শেষে দফায় দফায় সংঘর্ষ, বহিষ্কার ছাত্রলীগের ৮ কর্মী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৩ পিএম
শোকসভা শেষে দফায় দফায় সংঘর্ষ
বহিষ্কার ছাত্রলীগের ৮ কর্মী 

আহমাদ গালিব, ইবি  : ইসলামী বিশ্ববিদ্যালয়ে গত রবিবার জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ৮ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে শাখা ছাত্রলীগ। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। একইসাথে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে চিঠি প্রেরণ করেছে শাখা ছাত্রলীগ।

গত রবিবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য  আব্দুল হাই ও কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা উপস্থিত ছিলেন। সভা শেষে তিন এমপির ক্যাম্পাসে অবস্থানকালেই ছাত্রলীগ কর্মীরা মারধরের ঘটনায় জড়িয়ে পড়ে। বিশ্ববিদ্যালয় টিএসসিসি'র সামনে, আমতলা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে এক শিক্ষার্থী ছুরিকাঘাতের শিকার হন। পরে তাকে ইবি চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুষ্টিয়ায় জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। 

বিজ্ঞপ্তিতে জানা যায়, বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- শহীদ জিয়াউর রহমান হলের ছাত্রলীগ কর্মী ও আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শামীম রেজা, একই বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের পারভেজ হোসেন বানাত, ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সাব্বির খান এবং একই বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আব্দুল কাদের ও আকিব মাসুদ অনুভব, শেখ রাসেল হলের ছাত্রলীগ কর্মী ও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আশিক কুরাইশী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী ও হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শাহাদুল্লাহ সিদ্দিকী সাইমুন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের তাসিন আজাদ।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে ছাত্রলীগ কখনো ছাড় দেয় না। যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তার তদন্ত সাপেক্ষে আমরা আট কর্মীকে সাময়িক বহিষ্কার করেছি। এছাড়া তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে চিঠি পাঠিয়েছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image