• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এমন কিছু করবেন না যাতে আমাদের কঠোর হতে হয় : আনিছুর রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
এমন কিছু করবেন না যাতে আমাদের কঠোর হতে হয়
নির্বাচন কমিশনার আনিছুর রহমান

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলা শহরের টাউন হল মিলনায়তনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, আগামী ৭ জানুয়ারী আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে প্রার্থীরা এমন কিছু করবেন না, যাতে করে আমরা কঠোর হতে হয়। প্রার্থী ও তার লোকজন অন্যায় করলে ভোট কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। আর যদি অনিয়ম মাত্রা বেশী হয় তাহলে পুরো আসনের ভোট বন্ধ রাখা হবে। প্রয়োজনে একটি আসনে যতবার প্রয়োজন ততবার ভোট গ্রহন হবে তবুও অনিয়মের সুযোগ নেই ও ছাড় নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে এজন্য সব প্রার্থীদের কঠোর হুশিয়ারি দিয়ে নির্বাচন কমিশনার বলেন, আমরা ৫ জন নির্বাচন কমিশনার রয়েছি। কাউকে খুশি করার জন্য, কিংবা কাউকে অখুশি করার জন্য বলছি না। আপনারা সুন্দর পরিবেশে নির্বাচনে অংশগ্রহণ করেন। ভোটারদের কাছে গিয়ে ভোট চাইবেন। যদি কোথাও কোন প্রার্থী অসুস্থ কাজ, অন্যায় কাজ করে তাদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিষ্কার নির্দেশনা দেওয়া আছে, কেউ বিশৃঙ্খলা কিংব অপ্রীতিকর ঘটনা ঘটাতে চাইলেই তার প্রার্থীতা বাতিল করে দেওয়া হবে। প্রয়োজনে আমরা বারবার পূর্ণ নিবার্চন দিবো। যতবার দরকার ততই বার নির্বাচন দিবো। তখন আর চিল্লাচিল্লি করলেও কাজ হবে না।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুর শহরের টাউন হল মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান আরও বলেন, কেন্দ্র দখল করে ভোট বাক্স ভর্তি করার সুযোগ নেই। ভোট কেন্দ্রে যাওয়ার পথে ভোটারদের কে বাধা প্রয়োগ করলে বা হুমকি দিলে মামলা হবে। আপনারা সকলে গাইবান্ধা নির্বাচন বিষয়টি দেখেছেন। কর্তব্যে অবহেলা করলে শাস্তির আওতায় আনা হবে। বর্তমান কমিশন সুষ্ঠ ও অবাধ শান্তিপূর্ন নির্বাচন আশা করে।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান আরও বলেন, নির্বাচনের পরিবেশ আমরা নিশ্চিত করবো কিন্তু ভোটার উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থীদের । সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলার বাহিনী মোতায়ন থাকবে। কোন ধরনের ঘটনা ঘটলে কমিশন ও প্রশাসন সাথে সাথে ব্যবস্থা নিবে। পাশাপাশি যারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করবে তাদের বিষয়ে সর্তক থাকার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান নির্বাচন কমিশনার।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন, লক্ষ্মীপুর জেলা নির্বাচন অফিসার শফিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও নির্বাচনেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image