• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্যারিসে পর্যটকদের ওপর ছুরি হামলায় নিহত ১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০০ এএম
প্যারিসে পর্যটকদের ওপর ছুরি হামলায় নিহত ১
প্যারিসে পর্যটকদের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের প্যারিসে পর্যটকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আইফেল টাওয়ারের কাছে অন্তত একজন নিহত ও আরও দুইজন গুরুতর আহত হয়েছেন।

স্কাই নিউজ জানায়, শনিবার (২ ডিসেম্বর) রাতে আইফের টাওয়ার থেকে ১৫ মিনিটের দূরত্বে কাই দ্য গ্রেনেলা নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। এক ব্যক্তি ছুরি ও হাতুড়ি নিয়ে পর্যটকদের ওপর হামলা করেন।

এই ছুরি হামলার ঘটনায় প্যারিসের কেন্দ্রবিন্দুতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ এবং নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালায়।
 
হামলায় জার্মানির নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় এক প্রতিক্রিয়ায় ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, হামলার ঘটনা ঘটে সন্ধ্যা ৭টার দিকে। এক ব্যক্তি একাধিক ছুরি নিয়ে হামলা চালিয়ে এক জার্মান পর্যটককে হত্যা করেছেন।
 
জেরাল্ড ডারমানিন দাবি করেছেন, হামলাকারী ব্যক্তি ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে হামলা চালান। এরপরই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীকে তাড়া করে এবং টেজার ব্যবহার করে গ্রেফতার করে।
 
জানা গেছে, হামলাকারী ২৫ বছর বয়সি এক ফরাসি নাগরিক। বলা হচ্ছে, ওই ব্যক্তি এর আগে ২০১৬ সালে অপর একটি হামলায় পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন। পরে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।
 
হামলাকারী পুলিশকে বলেছেন, তিনি ফিলিস্তিনে ইসরাইলি হত্যাযজ্ঞে ক্ষুব্ধ ছিলেন। ফিলিস্তিনে বহু মুসলিম মারা যাচ্ছে। নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এলিসাবেথ বর্ন। এক্স পোস্টে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদকে একদম ছাড় দেয়া হবে না, একদমই না।’ 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image