• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওয়েনাডের জনগণ আমার কাছে ছোট্ট বোন প্রিয়াঙ্কার মতো: রাহুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৩ পিএম
ওয়েনাডের জনগণ আমার কাছে ছোট্ট বোন'র মতো
রাহুল-প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেরল রাজ্যের ওয়ানাডে আসন থেকে লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী। বুধবার এ আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। কংগ্রেস সমর্থকদের নিয়ে শোভাযাত্রা বের করে মনোনয়ন জমা দেন রাহুল। এ সময় তার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক বোন প্রিয়াঙ্কা গান্ধী, কে সি বেণুগোপালসহ দলের নেতাকর্মীরা।

রাহুল গান্ধী প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে এ দিন কেরলে পৌঁছেন । এরপরই কালপেট্টা থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার কর্মসূচিতে যোগ দেন। 
মনোনয়নপত্র জমা দিয়ে রাহুল বলেন, ‘এই নির্বাচন গণতন্ত্র ও ভারতের সংবিধানের জন্য লড়াই। একদিকে সেই শক্তিগুলো যারা এ দেশের গণতন্ত্র ও সংবিধানকে ধ্বংস করতে চায়, অন্যদিকে সেই শক্তি যারা সংবিধানকে রক্ষা করতে ও দেশের গণতান্ত্রিক ধাঁচকে রক্ষা করতে চায়।’ 

শোভাযাত্রায় রাহুল গান্ধী বলেন, ওয়েনাডের জনতা তার কাছে কোনো ভোটদাতা নন, তার কাছে ওয়েনাডের মানুষ ছোট্ট বোন প্রিয়াঙ্কার মতোই। স্থানীয় মেডিক্যাল কলেজসহ একাধিক ইস্যু নিয়েও কথা বলেন রাহুল। রাহুলের বক্তব্য মালায়লাম ভাষায় অনুবাদ করে শোনান কংগ্রেস নেতারা।

রাহুলের বিরুদ্ধে ওয়ানাডে কেন্দ্র থেকে সিপিআইয়ের প্রার্থী হয়েছেন অ্যানি রাজা। বিজেপি এখান থেকে প্রার্থী করেছেন কে সুরেন্দ্রনকে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওয়ানাডে কেন্দ্র থেকেই ভোটে লড়েছিলেন রাহুল। চার লাখের বেশি ব্যবধানে জিতেছিলেন তিনি। তবে এ আসনে রাহুল ফের প্রার্থী হলেও প্রশ্ন থেকে যায় আমেথি ও রায়বেরেলি আসন নিয়ে। ওয়েনাডে থেকে রাহুল গান্ধী জয়ী হলেও আমেথি কেন্দ্রে তিনি বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে যান। এরপর ২০২৪ সালের লোকসভা ভোটে ফের একবার রাহুল আমেথি থেকে লড়বেন কিনা তা নিয়ে রয়েছে প্রশ্ন। এদিকে, আমেথিতে ফের একবার ভোটে লড়াইয়ের ময়দানে স্মৃতি ইরানিকে রেখেছে বিজেপি।

রায়বেলির আসন খালি করে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী রাজ্যসভায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এই আসনটির ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন। উত্তরপ্রদেশে বিজেপি ঝড়ের মধ্যে রায়বরেলি কেন্দ্রে রাহুলের বোন প্রিয়াঙ্কা আদৌ কংগ্রেসের টিকিটে ভোটে লড়বেন কিনা। সেই প্রশ্ন নিয়েও কংগ্রেসের পক্ষ থেকে স্পষ্ট বার্তা এখনও আসেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image