• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রামগতিতে ইটভাটা মালিককে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১৫ পিএম
রামগতিতে
ইটভাটা মালিককে জরিমানা

এ কে এম মাহমুদ রিয়াজ, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় ইটভাটার মালিককে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

লক্ষ্মীপুর জেলা প্রশাসন এর উদ্যোগে রামগতি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন, জেলা প্রশাসন, লক্ষ্মীপুর এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস এবং মীর মেজবাহীজ্জুলাম এর নেতৃত্বে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী রামগতি উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

একই সময় তিনটির ভাটার মধ্যে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) সংশোধনী আইন, ২০১৯ এর বিভিন্ন ধারায় 'মেসার্স আমানত ব্রিক্স' এর মালিককে ১ লাখ ৫০ হাজার টাকা, 'ফারদিন আনাম ব্রিক্স (FAB)' ও মেসার্স ফাতেমা নাজ আফরা ব্রিক্স (FNB)' নামক ইট ভাটা মালিকগণের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সর্বমোট ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় । 'মেসার্স বিসমিল্লাহ ব্রিক্স', 'আমানত ব্রিক্স' ও নির্মাণাধীন 'মন্নান-নূরউদ্দিন ব্রিক্স' নামক ইটভাটা ৩টি ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন রামগতি থানা পুলিশ এবং রামগতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সম্মানিত সদস্যবৃন্দ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image