• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সারা পৃথিবীতে এই সরকার ঘৃণার পাত্র হবে : সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৬ পিএম
সারা পৃথিবীতে এই সরকার ঘৃণার পাত্র হবে : সুব্রত চৌধুরী
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের একদফা দাবিতে দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করতে ০৬ ডিসেম্বর, বুধবার বেলা ১১ টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ পর্যন্ত মিছিল এবং মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।
 
সংক্ষিপ্ত সমাবেশে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন- দেশ ও জাতির সাথে প্রতারণা করে যারা জনবিচ্ছিন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে আমরা শুনেছি তাদের উপরও নাকি স্যাংশন আসতে পারে। বিশ্বে যেসকল স্বৈরাচার একতরফা ভাবে যারা নির্বাচন করে বছরের পর বছর অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছে তাদের উপর স্যাংশন এসেছে, তারা ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে। অতএব তাদের দেখে শিক্ষা নিন। গত কয়েকদিন যাবৎ তামাশা শুরু করেছে, নৌকার বিরুদ্ধে নৌকা! নিজের দলের লোকজনকে ডামি স্বতন্ত্র প্রার্থী বানিয়ে নির্বাচন নির্বাচন খেলা শুরু করেছে। ডামি প্রার্থী দেখিয়ে নির্বাচনের চেষ্টা করে সারা পৃথিবীতে এই সরকার ঘৃণার পাত্র হবে। পৃথিবীর কোন দেশে নিজের দলের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র ডামি প্রার্থী দিয়ে নির্বাচন হয়নি সুতরাং এই নির্বাচনও জনগণ হতে দিবে না। 

২০০৮ সালের পর থেকে শেখ হাসিনা বিশ্ব বেহায়ার সাথে হাত মিলিয়ে জনগণের আন্দোলন সংগ্রাম ও রক্তের সাথে বেইমানি করে চলেছে। এই কর্তৃত্ববাদী সরকার প্রধান শুধু ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের বিরুদ্ধে দাড়ায়নি, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে আমরা যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদ ও ২লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে যে স্বাধীনতা অর্জন করেছিলাম সেই স্বাধীনতার বিরুদ্ধে দাড়িয়েছে। শেখ হাসিনা ও তার বাহিনী আওয়ামী হানাদার বাহিনী বাংলাদেশকে দখল করে রেখেছে। ১৮ কোটি মানুষের শান্তি ও ভবিষ্যৎ প্রযন্মের জন্য আওয়ামী হানাদার বাহিনী থেকে দেশকে মুক্ত করতে হলে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যেভাবে লড়াই সংগ্রাম করতে হয়েছে আজকেও আমাদেরকে দখলদার সরকার সেই দিকে নিয়ে যাচ্ছে। এই ধরণের স্বৈরশাসক ফ্যাসিস্টরা যুগে যুগে আসে এবং ধিক্কৃত ইতিহাসে তাদের স্থান হয়। আপনার স্থান হবে আইয়ুব-ইয়াহিয়া ও হিটলার-মুসোলিনির জায়গায়। আপনি যেভাবে বাংলাদেশে আগুন জ্বালিয়েছেন আপনি এবং আপনার দল সেভাবে আগুনে জ্বলে পুড়ে ছারখার হয়ে যাবেন, জনগণের বিজয় অবশ্যম্ভাবী। এই পাতানো নির্বাচন, একতরফা নির্বাচন, ষড়যন্ত্রের নির্বাচন অবিলম্বে বন্ধ করুন। বিদেশ থেকে স্যাংশন আসতে হবেনা, ইতোমধ্যেই বাংলাদেশের জনগণ শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে স্যাংশন দিয়েছে।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের, গণফোরাম তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ। সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদনী।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন, শেখ শহিদুল ইসলাম সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির কো- চেয়ারম্যান রফিকুল ইসলাম রণ, ভাইস চেয়ারম্যান খাদিজা, দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার মল্লিক, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image