• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আইপিএলের ষোলোতম আসর থেকে সরিয়ে নিয়েছেন সাকিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম
আইপিএলের ষোলোতম আসর থেকে সরিয়ে নিয়েছেন
সাকিব আল হাসান

নিউজ ডেস্ক : বাংলাদেশের আলরাউন্ডার সাকিব আল হাসান আইপিএলের ষোলোতম আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। দেশের খেলা থাকায় আইপিএলের গোটা মৌসুমে খেলার অনাপত্তিপত্র পাননি সাকিব। তাই এমন সিদ্ধান্ত নিয়েছেন। এই অলরাউন্ডারের জায়গায় কেকেআর অবশ্য দলে ভিড়িয়েছে বিধ্বংসী ব্যাটার।

সাকিব আল হাসানের জায়গায় বদলি হিসেবে ইংলিশ ওপেনার জেসন রয়কে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। ২.৮ কোটি রুপির বিনিময়ে এই ইংলিশ তারকাকে দলে ভেড়াল তারা। বিষয়টি নিশ্চিত করেছে কলকাতা ফ্র্যাঞ্চাইজি।

২০২৩ এর মিনি নিলামে রয়ের ভিত্তিমূল্য ছিল ১.৫ কোটি। তবে নিলামে তিনি অবিক্রিত থেকে যান।

আইপিএল সিজন মাত্রই শুরু হলেও নানা কারণে শুরুতেই বেকায়দায় কলকাতা। ইনজুরির কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সামনে রেখে লন্ডনে কোমরের অস্ত্রোপচার করাবেন তিনি।

সাকিব আল হাসান নিজেকে সরিয়ে নিয়েছেন দেশের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে সিরিজের জন্য। এই দুই সিরিজের জন্য শুরু ও শেষের দিকে বেশকিছু ম্যহাচ খেলার সুযোগ পাবেন না তিনি।

রয় এর আগে আইপিএলে চারটি দল -কেকেআর, দিল্লি ক্যাপিটালস, গুজরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অংশ নিয়েছেন। ২০২১ এর আসরে সানরাইজার্সের হয়ে তিনি শেষবার আইপিএলে খেলেন। সেবার পাঁচ ম্যাচে এক অর্ধশতকসহ ১৫০ রান করেছিলেন।

দেশের হয়ে ৬৪ টি-টোয়েন্টিতে ১৩৭.৬১ স্ট্রাইকরেটে  ১৫২২ রান করেছেন রয়। হাঁকিয়েছেন ৮টি অর্ধশতক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image