• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রেড ক্রিসেন্ট সোসাইটির তিন বছর মেয়াদি ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫৭ এএম
রেড ক্রিসেন্ট সোসাইটির, তিন বছর মেয়াদি, ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত নেতৃবৃন্দ।

নিউজ ডেস্ক : 'বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি'র ২০২৪-২০২৬ মেয়াদে ব্যবস্থাপনা পর্ষদের নবনির্বাচিত নতুন কমিটি গঠিত হয়।

শনিবার (২০ এপ্রিল) রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সন্ধ্যায় ভোট গণনা শেষে সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাবের অনুমতিক্রমে ভোটের ফলাফল ঘোষণা করেন ব্যবস্থাপনা পর্ষদের বিদায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

২০২৪-২০২৬ মেয়াদে নতুন ব্যবস্থাপনা পর্ষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন লুৎফুর রহমান চৌধুরী হেলাল। ট্রেজারার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন মোহাম্মদ আব্দুস ছালাম।

এছাড়াও ব্যবস্থাপনা পর্ষদ এর সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন মুন্সী কামরুজ্জামান কাজল, এ্যাড. সোহানা তাহমিনা, মো. মস্তাক আহমদ পলাশ, রবীন্দ্র মোহন সাহা (রবি), মো. আব্দুল হামিদ, এ্যাড. মাহাবুবার রহমান তালুকদার, রাজিয়া সুলতানা লুনা, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, এ্যাড. শিহাব উদ্দিন শাহিন, বীর মুক্তিযোদ্ধা এস এম নূর মোহাম্মদ (দুলু), মফিজুর রহমান বাবলু, রেহানা আশিকুর রহমান। আগামী তিন বছরের জন্য সোসাইটির পরিচালনা সংক্রান্ত সকল কার্যক্রম পরিচালনায় ভূমিকা রাখবেন নতুন এই ব্যবস্থাপনা পর্ষদ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং সারাদেশে রেড ক্রিসেন্টের ৬৮টি ব্রাঞ্চের মধ্যে ৬৭টি ব্রাঞ্চের নির্বাচিত ডেলিগেটদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয় এই নতুন কমিটি।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বরগুনা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট অ্যাড. মো. আবদুল মোতালেব মিয়া এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট মকবুল হোসেন মিন্টু এবং চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট মো. শহিদুল ইসলাম শাহান।

রাষ্ট্রপতির ১৯৭৩ সালের ২৬নং আদেশের ধারা ৯ (১) অনুযায়ী তিন বছর মেয়াদে এই ব্যবস্থাপনা পর্ষদ বা ম্যানেজিং বোর্ড গঠিত হয়েছে। প্রতিষ্ঠানটির কার্যক্রমকে গতিশীল রাখতে ও সেবার পরিধি বাড়াতে প্রতি তিন বছরের জন্য নির্বাচনের মাধ্যমে গঠিত হয় সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ।

সোসাইটির অর্ডিনারি সাধারণ সভা (ওজিএম) অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, সোসাইটির মহাসচিব, উপ-মহাসচিব, বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজের (আইএফআরসি) হেড অব ডেলিগেশন অ্যালবার্টো বোকানেগ্রা ও বিভিন্ন পার্টনার ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিবৃন্দ।

 

 

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image