• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাড়ে ৩ কেজি সোনাসহ শাহজালালে যাত্রী আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
সাড়ে ৩ কেজি সোনাসহ শাহজালালে যাত্রী আটক
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

নিউজ ডেস্ক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর ৩ কেজি ৪৯৮ গ্রাম সোনাসহ এক যাত্রীকে আটক করেছে ।

দুবাই থেকে আসা শুক্রবার রাত পৌনে ১১টায় এম মাসুদ ইমাম নামে এক যাত্রীর কাছ থেকে এসব সোনা উদ্ধার করা হয়। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক ফারহানা বেগম।

ফারহানা বেগম জানান, ঐ যাত্রীর দুটি মানিব্যাগ থেকে ২৮টি সোনার বার এবং একটি মানিব্যাগ হতে একটি বড় আকারের সোনার কয়েন পাওয়া যায়। এরমধ্যে ২৮টি সোনার বারের ওজন ৩ কেজি ২৪৮ গ্রাম এবং কয়েনটির ওজন ২৫০ গ্রাম। সব মিলিয়ে মোট ৩ কেজি ৪৯৮ গ্রাম সোনা উদ্ধার করা হয়। এসব সোনার আনুমানিক মূল্য ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা জানিয়েছে, রাত ১০টা ৪৬ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এমিরেটস এয়ারলাইনের ফ্লাইট ‘ইকে ৫৮৪’। বিমানটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর ফ্লাইটের ‘২৬কে’ সিটের যাত্রী এম মাসুদ ইমামের দেহ তল্লাশি করা হয়। এ সময় তার সঙ্গে থাকা চামড়ার মানিব্যাগের ভেতরে বড় আকারের একটি সোনার কয়েন (গোল্ড মেডেল) পাওয়া যায়, যা তিনি নিজের বলে স্বীকার করেন। এরপর আরো দুটি একই আকৃতির মানিব্যাগ উদ্ধার করা হয়। দুইটি মানিব্যাগ থেকে ২৮টি সোনার বার এবং একটি মানিব্যাগ হতে একটি বড় আকারের সোনার কয়েন পাওয়া যায়।

আটক হওয়া সোনা ঢাকা কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়ার কাজ চলছে বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image