• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনানুষ্ঠানিক বৈঠকের জন্য বিএনপিকে চিঠি দিয়েছি: সিইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২২ পিএম
অনানুষ্ঠানিক বৈঠকের জন্য বিএনপিকে চিঠি
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

নিউজ ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপিকে সংলাপের আহ্বান জানানো হয়নি অনানুষ্ঠানিক বৈঠকের জন্য দলটিকে চিঠি দেয়া হয়েছে। 

বিএনপিকে দেয়া সংলাপের আহ্বান ইস্যুতে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, বিএনপিকে আমরা সংলাপের আহ্বান জানাইনি। অনানুষ্ঠানিক বৈঠকের জন্য তাদের চিঠি দেয়া হয়েছে। এই চিঠির সঙ্গে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। যদি কূটকৌশল হয়ে থাকে, তা হবে কমিশনের। তবে তা কমিশন করবে না।’

তিনি বলেন, ‘আমরা সরকারের আজ্ঞাবহ নই। বিএনপির মতো দলকে নির্বাচনে আনতে পারলে ভালো হয়। পত্রের বদলে পত্র চাই। বিএনপি আগাম কোনো এজেন্ডা দিলে কমিশন সেটা ভেবে দেখবে।’

দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এখনও মাঠের আন্দোলনে সক্রিয় বিএনপি। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীন নির্বাচনে না যাওয়ার স্পষ্ট ঘোষণাও দিয়েছেন দলটির নেতারা। বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেয়ার পর থেকে তাদের সব ধরনের আমন্ত্রণ প্রত্যাখ্যান করে আসছে বিএনপি। তবুও আগামী নির্বাচন ইস্যুতে বিএনপিকে চিঠি দিয়েছে ইসি। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে দলটির দফতর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image