• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হচ্ছে ফ্লাইওভার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৯ পিএম
ফেনীতে ৬ লেনের ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত
ফেনীতে ৬ লেনের ফ্লাইওভার

ডেস্ক রিপোর্টার: অর্থনীতির পাইপলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাতায়াতে দুর্ভোগ ও দুর্ঘটনার ঝুঁকি নিরসনে ফেনীর লালপোলে ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেনী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাহী প্রকৌশলী জানান, ন্যূনতম ছয় লেনবিশিষ্ট এ ফ্লাইওভারটির দৈর্ঘ্য হবে ৬০০ মিটার। ঢাকা-চট্টগ্রামগামী যানবানহনগুলো সরাসরি ফ্লাইওভার ব্যবহার করে যাতায়াত করবে। ফেনী-সোনাগাজীতে চলাচলকারী পরিবহনগুলো ফ্লাইওভার নিচ দিয়ে মহাসড়ক পারাপার করবে। এপ্রিল মাসের মাঝামাঝি এমন সিদ্ধান্ত সংশ্লিষ্ট দপ্তরে গৃহীত হয়েছে। শিগগিরই পরবর্তী কার্যক্রম শুরু করা হবে বলে জানান সড়ক বিভাগের এ প্রকৌশলী বিনয় কুমার।
 
আরও জানান, ইকোনমিক জোনের চার লেন সড়ক ও ভবিষ্যৎ ছয় লেন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বিবেচনায় রেখে নকশা প্রণয়ন করা হচ্ছে। প্রাথমিক কাজগুলো সম্পন্নের পর দরপত্র আহ্বান করা হবে। প্রকল্প শেষ হতে সর্বোচ্চ তিন বছর সময় লাগতে পারে।

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী জানান, ফেনী বাসীর দীর্ঘদিনের দাবি, মহাসড়কে দুর্ঘটনা রোধে লালপোলে বিকল্প ব্যবস্থা। গত জাতীয় সংসদ নির্বাচনে আমার নির্বাচনী ইশতেহারের মধ্যে এটি ছিল।

ফেনীবাসীর দীর্ঘদিনের একটি দাবি পূরণ হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত। এটি সরকারের পক্ষ থেকে ফেনীবাসীর জন্য একটি উপহার। এটি নির্মিত হলে ফেনীর দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা নিরাপদ হবে, সড়ক দুর্ঘটনাও কমে যাবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image