• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উচ্চ বিলাসী বাজেট মানুষকে করের জালে ফাঁসাবে: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১৬ পিএম
ঋণের বোঝা জনতার, ক্রীম চাটবে সরকার
গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা

নিউজ ডেস্ক:   ৭ জানুয়ারির ডামি নির্বাচনে গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলোর ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনে সমর্থন দিয়েছে জনগণের আশা আকাঙ্ক্ষার বাস্তবায়নে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন এবং দেশের চলমান সংকট উত্তরণের লক্ষ্যে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় দলের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, দেশের মানুষের প্রতি এই কর্তৃত্ববাদী সরকারের কোন দায়বদ্ধতা নেই, জবাবদিহি করে না। বাজেটে জনগণের জন্য কিছুই নেই বরঞ্চ দুর্বিসহ হয়ে যাবে জনজীবন। এই বাজেট ভোটারবিহীন ডামি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ঋণ নির্ভর জালিয়াতিতে ভরা বাজেট। এই উচ্চ বিলাসী বাজেট সাধারণ মানুষকে করের জালে ফাঁসাবে আর লুটপাটকারী, ঋণখেলাপী ও পাচারকারীদের বাঁচাবে। জনপ্রতিনিধি হতে এদেশের জনগণের ভোট শেখ হাসিনা সরকারের লাগেনা তাই এইরকম জবাবদিহি বিহীন নির্লজ্জ বাজেটের পুনরাবৃত্তি চলতেই থাকবে। অতএব ঋণের বোঝা জনতার, ক্রীম চাটবে সরকার।

তিনি আরও বলেন শেখ হাসিনা সরকারের দুঃশাসন থেকে দেশের জনগণকে মুক্ত করতে ভোটাধিকার আদায়ের লড়াই চালিয়ে যেতে হবে। আজিজ-বেনজির ও অন্যান্য লুটেরাদের খপ্পর থেকে জনগণকে বাঁচাতে ভোটারবিহীন সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। কারণ এই দুর্নীতিবাজ সরকার দুষ্কৃতকারী তৈরীর কারখানা। জনগণ যেকোনো মূল্যে শেখ হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না, তাই জনতার আকাঙ্খা পূরণে গণফোরাম মানুষের কাঁধে ঋণের বোঝা বাড়ানো সরকারের বিরুদ্ধে রাজপথে সোচ্চার থাকবে।

উক্ত বর্ধিত সভায় গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য শ্রী রতন ব্যানার্জী, অধ্যাপক আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এ.কে.এম. রায়হান উদ্দিন, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, শ্রম সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন তালুকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য এম হামিদুল হক, হাবিবুর রহমান বুলু, এরশাদ জাহান সুমন, কবিরুজ্জামান, শেখ শহিদুল ইসলাম, মশিউর রহমান বাবুল, কামাল উদ্দিন সুমন, অ্যাডভোকেট দেবেন্দ্রনাথ রায়, জান্নাতুল মাওয়া, গুলনাহার বেগম, মাহফুজুর রহমান মাসুম, শওকত আলী, ইমাম হোসেন, মোঃ আজহার আলী, ইলোরা কোরাইশি, আলহাজ¦ মোনায়েম হোসেন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image