• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির নেতারাই নির্বাচনের সুযোগ নষ্ট করেছেন : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৮ পিএম
বিএনপির নেতারাই সুযোগ নষ্ট করেছেন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির জন্য আর স্পেস নাই। তারা শেষ কথা বলে দিয়েছে। বিএনপি আহ্বান করার জায়গা রাখে নাই। দলটির নেতারাই সেই সুযোগ নষ্ট করেছেন। 

রাজধানীর ধানমণ্ডিতে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।  

ওবায়দুল কাদের বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জোটের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।
 
তিনি বলেন, নির্বাচন যারা করবেন; তাদের মনোনয়নপত্র জমা দিতে হবে। জোটের মধ্যে যদি কোনো আসন ভাগাভাগির বিষয় থাকে, সেটার এখনো সময় আছে। আগে মনোনয়নপত্র জমা দেয়া হোক। এখানে বিভ্রান্তির কিছু নেই। যারা নির্বাচনে জিততে পারবেন না, তাদের আমরা কেন মনোনয়ন দিবো। যাকে টেনে তোলা যাবে না, ক্রেন দিয়ে তোলা যাবে না, এরকম প্রার্থীকে আমরা কেন দিতে যাবো। সেখানে বিভ্রান্তি হয়েছে-কিনা আমরা জানি না।  
 
তিনি আরও বলেন, জাতিসংঘ পর্যবেক্ষক পাঠাবে কি না এটা তাদের বিষয়। যুক্তরাষ্ট্রসহ শতাধিক পর্যবেক্ষকের নাম নির্বাচন কমিশনে চলে এসেছে। 

আরও বলেন তিনি, জাতীয় পাটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ নির্বাচন না করলেও তার দল নির্বাচন করছে। ব্যক্তিগতভাবে বা শারীরিক কারণে হতে পারে, নির্বাচনে আসছেন না তিনি। নির্বাচন যারা করবেন, তাদের মনোনয়নপত্র জমা দিতে হবে। জোটের আসন ভাগাভাগির বিষয়ে এখনো সময় আছে। ১৭ ডিসেম্বর পর্যন্ত সময় আছে। এরমধ্যে আলোচনা করে, আসন ভাগাভাগির বিষয়ে কথা বলা যাবে। জোট তো আমরা ভেঙে দেয়নি, জোট আছে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image