• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাংবাদিক ফরিদের উপর হামলাকারীদের গ্ৰেপ্তারে সাত দিনের আল্টিমেটাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৪ পিএম
সাংবাদিক ফরিদের, উপর হামলাকারীদের গ্ৰেপ্তারে, সাত দিনের আল্টিমেটাম
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নেতারা।

নিজস্ব প্রতিবেদক : দৈনিক যুগান্তরের অপরাধ বিষয়ক প্রতিবেদক ইকবাল হাসান ফরিদের উপর হামলাকারীদেরকে চিহ্নিত করে আগামী ৭দিনের ভেতর গ্ৰেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নেতারা। 

রোববার (০৫ মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) চত্ত্বরে ক্র্যাব আয়োজিত মানববন্ধনে ওই আল্টিমেটাম দেয়া হয়েছে। 

সংগঠনের সভাপতি মুহাম্মদ কামারুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, সরোয়ার আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক লতিফ রানা, আতাউর রহমান। ক্র্যাব যুগ্ম সম্পাদক দিপন দেওয়ান, অর্থ সম্পাদক হরলাল রায় সাগর, সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম রাজী, দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদার, নির্বাহী কমিটির সদস্য কালিমুল্লাহ নয়ন প্রমুখ।

ভুক্তভোগী সাংবাদিক ইকবাল হোসেন ফরিদ বলেন, গত ২১ শে এপ্রিল মামলা করার পর সাভার মডেল থানা পুলিশ কর্মকর্তা এবং সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে বারবার দেখা করেও কোন প্রতিকার পাইনি। ঘটনার দুই সপ্তাহ পার হলেও কোন আসামি এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। বরং সন্দেহভাজন অনেকের সঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তাকে বিভিন্ন স্থানে একত্রে কথা বলতে দেখা গেছে । ঘটনাস্থলের মোবাইলের সিডিআর উদ্ধারেও তালবাহানা করছে। দ্রুত অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

মানববন্ধনে ক্র্যাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, বাদীর অনেক সন্দেহ থাকতে পারে। তবে পুলিশের কাজ প্রকৃত অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করা।

ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান বলেছেন, শিগগির প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করুন। নাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

এছাড়া মানববন্ধনে সাবেক সাংগঠনিক সম্পাদক বকুল আহমেদ, সাবেক কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, ক্র্যাবের সিনিয়র সদস্য সাহাবুদ্দিন চৌধুরী, গাফফার খান চৌধুরী, ক্র্যাবের সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত সাহা, ক্র্যাব সদস্য সুজন কৈরী, উজ্জ্বল হোসেন জিসান , সাব্বির আহমেদ, ইমন রহমান ও ডিআরইউর অর্থ সম্পাদক‌‌‌ মো. জাকির হোসেন, দফতর সম্পাদক রফিক রাফি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি শাহ জামান জানান, সাংবাদিক ইকবাল হাসান ফরিদের মামলার বিষয়ে এখনো তদন্ত চলমান রয়েছে এখন পর্যন্ত গত ১৫দিনেও ওই মামলার কোনো আসামীকে আটক করতে পারেননি বলে জানান তিনি।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image