• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসে আলোচনা ও সম্মননা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
সম্মাননা প্রদান
আলোচনা ও সম্মননা প্রদান

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন দিবসে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (১৩ মার্চ) সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমিতে স্বাধীনতা পতাকা উত্তোলন দিবস উদযাপন কমিটির আয়েজনে এবং বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহযোগিতায় এই আলোচনা সভা ও জেলার তিন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। 

আলোচনা সভায় উদযাপন কমিটির সভাপতি আমির উদ্দিনের সভাপতিত্বে এবং বিশিষ্ট কবি সাংবাদিক সাযযাদ আনসারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু, যুগ্ম করকমিশনার (টেক্স) মোনালিসা শাহবীন সুস্মিতা,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান জাহানারা বেগম, সদর উপজেলার  ভাইস চেয়ারম্যান ফারজানা রিটা, বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, কবি আলী জহির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাব্বত আলী ফকির প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে শহরের গৌরীপুর কাচারী মাঠে ছাত্রসমাজের বিশাল সমাবেশে সরকারী আশেক মাহমুদ কলেজের তৎকালীন ভিপি আব্দুল মতিন হিরু বাংলাদেশের মানচিত্র খচিত জাতীয় পতাকা উত্তোলন করে ছিলেন। এটা জামালপুরের একটি ঐতিহাসিক দিন। সেদিন পতাকা উত্তোলনের মধ্যদিয়ে স্বাধীনতার সূত্রপাত হয়। 

এবারের পতাকা উত্তোলন দিবসে জেলার তিন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সোহরাব আলী ফকির, সুশান্ত কুমার দে, মো. নজরুল ইসলাম ফকিরকে ক্রেস্ট এবং উত্তোরীয় পরিয়ে দিয়ে সম্মাননা প্রদান করা হয়। এদের মধ্যে সেদিনে স্বাধীনতার পতাকা উত্তোলন অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন করেছিলেন বীর মুক্তিযোদ্ধা সুশান্ত কুমার দে। 

অনুষ্ঠানে জেলার বীর মুক্তিযোদ্ধাসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধি

আরো পড়ুন

banner image
banner image