• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাইডু ও নীতিশের লিখিত সমর্থন পেয়েছে মোদি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫০ পিএম
এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে
নরেন্দ্র মোদি, চন্দ্রবাবু নাইডু, নিতিশ কুমার

নিউজ ডেস্ক:  লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর বুধবার বিকেলে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএর শরিক দলগুলোর বৈঠক শেষ হয়েছে। ৫৪৩ আসনের ভোটের ফলাফলে বিজেপি ২৭২ আসন না পাওয়ায় এককভাবে সরকার গঠন করতে পারছে না ক্ষমতাসীন দলটি।

তবে বিজেপিকে সমর্থন দিয়ে সরকার গঠনের পথ সহজ করে দিয়েছে বিহারের জনতা দলের (জেডি-ইউনাইটেড) প্রধান নিতিশ কুমার ও অন্ধ্র প্রদেশের তেলুগু দেশম পার্টির (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নাইডু।

নাইডু ও নীতিশের কাছ থেকে নরেন্দ্র মোদি লিখিত সমর্থন পেয়েছেন বলে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

টিডিপি ও জেডি-ইউ এর ২৮টি আসন এনডিএর সরকার গঠনের জন্য গুরুত্বপূর্ণ ছিল। মঙ্গলবার রাতে এক ভাষণে টিডিপি ও জেডি-ইউ নেতাদের কথা বিশেষভাবে উল্লেখ করেন মোদি।

বৈঠকের বিস্তারিত জানা না গেলেও সূত্র জানায়, চন্দ্রবাবু নাইডু ও নীতিশ কুমার তাদের নিজ রাজ্যের জন্য বিশেষ মর্যাদা, কয়েকটি মন্ত্রিত্বসহ বেশ কিছু 'দাবি' উত্থাপন করেন।

২৯৩ আসনে লাভ করা এনডিএ জোটের নেতা হিসেবে নরেন্দ্র মোদিকে নির্বাচিত করা হয়েছে এবং আগামী শনিবার তিনি শপথ নিতে পারেন।

এদিকে নয়াদিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গের বাসভবনে কংগ্রেসসহ বিরোধী দলগুলোর জোট ইনডিয়ার নেতারাও বৈঠকে বসেছেন। এদিকে,কংগ্রেসসহ বিরোধী দলগুলোর জোট ইনডিয়ার নেতারাও বৈঠকে বসেছেন দিল্লিতে।দলের নেতা রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বৈঠকে উপস্থিত আছেন।

এছাড়া, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব, রাম গোপাল যাদব খার্গের বাড়িতে পৌঁছেছেন। এনসিপি-এসপি প্রধান শারদ পাওয়ার, বারামতির এমপি সুপ্রিয়া সুলে, আম আদমি পার্টির সঞ্জয় সিং, জেএমএমের কল্পনা সোরেন, তৃণমূল কংগ্রেসের অভিষেক ব্যানার্জি বৈঠকে উপস্থিত আছেন বলে জানা গেছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image