• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমাদের বিচারকরা অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন: প্রধান বিচারপতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ পিএম
টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

নিউজ ডেস্ক:  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, মামলার জট আমাদের চিন্তিত করেছে। বিচারপ্রার্থীরা যদি দীর্ঘ দিনেও বিচার না পান, তাহলে একসময় তারা আদালতের প্রতি বিশ্বাস হারিয়ে ফেলতে পারেন। মামলা থাকবে; কিন্তু জট যেন না হয়, যেন সহনীয় পর্যায়ে থাকে– সে চেষ্টা আমরা করে যাচ্ছি।

বুধবার বিকেলে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’নির্মাণের স্থান পরিদর্শন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এ কথা বলেন।

এর আগে, প্রধান বিচারপতি টাঙ্গাইল পৌঁছলে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার তাঁকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

প্রধান বিচারপতি আরও বলেন, ২০২২ সাল থেকে আমাদের বিচারকরা অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন, পুরোনো বা বর্তমান মামলাগুলো যেন দ্রুত নিষ্পত্তি করা যায়। এ কারণে বর্তমানে যতগুলো মামলা ফাইল হয়েছে তার চেয়ে বেশি নিষ্পত্তি হয়েছে। এই ধারা অব্যাহত থাকলে আমরা একটা সহনীয় পর্যায়ে থাকব। তিনি আইনজীবী, আইনজীবীর সহকারী এবং বিচার প্রার্থীদের আদালতের কার্যক্রমে সহযোগিতা করার আহ্বান জানান।

এ সময় টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মাহাবুবুর রহমান, টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) রাফিজুল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দায়িত্ব নেওয়ার পর দেশের ৬৪ জেলার আদালত প্রাঙ্গণে ‘ন্যায়কুঞ্জ’স্থাপনের উদ্যোগ নেন। বিচারপ্রার্থীরা ন্যায়বিচারের জন্য আদালত প্রাঙ্গণে এসে এখানে স্বস্তিতে বিশ্রাম নিতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image