• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেঘনায় অভিযানে ১২ জেলে আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৩ এএম
মেঘনায় অভিযানে
১২ জেলে আটক

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় মেঘনায় অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস বিভাগ। শুক্রবার (২২ মার্চ) ভোর রাতে লক্ষ্মীপুর জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে মজুচৌধুরী হাট ও মতিরহাট এলাকার মেঘনার বিভিন্ন পয়েন্ট অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় ৯ টি ইঞ্জিন চালিত নৌকা, ২ লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও জাটকা সহ নদীর বিভিন্ন প্রজাতির ২০ কেজি মাছ জব্দ করা হয়।

জালের আনুমানিক বাজার মূল্য ৩০ লাখ টাকা।
পরে মজুচৌধুরী হাট ঘাটে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৯ জেলেকে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার অমিত কুমার বিশ্বাস। বাকী ৩ জন অপ্রাপ্তবয়স হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

পরবর্তীতে জব্দকৃত জাল নদীর পাড়ে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় নৌ পুলিশ কর্মকর্তা শাহিনুর সহ জেলা মৎস অফিসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মার্চ-এপ্রিল দুই মাস নদীতে অভায়শ্রম ঘোষণা করেছে সরকার। এসময় সকল ধরনের মাছ শিকার করা অবৈধ। জেলেরা অমান্য করে মাছ শিকার করে। পরে নৌ পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। নৌকা জাল জব্দ করা হয়েছে। বাকি দিনগুলো এমন অভিযান অব্যাহত থাকবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image