• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সবুজের যত্নে ইবির অভয়ারণ্য 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৭ পিএম
সবুজের যত্নে ইবির অভয়ারণ্য 
আইন বিভাগের অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা শাহাজাহান মন্ডল

ইবি প্রতিনিধি : পরিবেশ রক্ষা ও প্রকৃতিতে সবুজের বিস্তার ঘটাতে ফলজ গাছ বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন অভয়ারণ্য। বৃহস্পতিবার বিকেলে ক্যাম্পাসের প্রধান ফটকে "সবুজের যত্ন" প্রতিপাদ্য সামনে রেখে এ আয়োজন করেন তারা। এতে ক্যাম্পাসের ভ্যানচালক, খাবার বিক্রেতা ও অসহায় অসচ্ছল মানুষের মাঝে শতাধিক ফলজ গাছ বিতরণ করে সংগঠনটি।

এসময় সবুজের যত্ন আয়োজনটি উদ্বোধন করেন আইন বিভাগের অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা শাহাজাহান মন্ডল। তিনি বলেন, নিশ্চই পরিবেশের যত্ন নেওয়া উচিত। পরিবেশ টিকে আছে বলেই আমরা টিকে আছি।  বাংলাদেশের সংবিধানেও বলা হয়েছে জলবায়ু ও পরিবেশের যত্ন নেওয়ার কথা। এ জন্য প্রয়োজন সচেতনতা বৃদ্ধি করা। 

পরে ভ্যানচালক সহ সকলের হাতে গাছ তুলে দেন সংগঠনের সদস্যরা। এসময় আম, আমরা, মাল্টা ও পেয়ারাসহ সকল ফলজ গাছ প্রায় শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়। এ আয়োজনটির পৃষ্ঠপোষকতা করে অঙ্কুর নার্সারি। 

অভয়ারণ্যের সভাপতি ইশতিয়াক ফেরদৌস ইমন বলেন, আমরা সকলকে জানাতে চেয়েছি পরিবেশ আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। পরিবেশের সাথে জীবের যে একটা দায়বদ্ধতার সম্পর্ক তা রক্ষা করতেই আমরা কাজ করে যাচ্ছি।  তারই একটা ছোট আয়োজন এই 'সবুজের যত্ন'। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image