• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফখরুল-খসরুর শুনানির তালিকায় জামিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৫ এএম
শুনানির তালিকায় জামিন
বিএনপির ফখরুল-খসরু

নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগ করা মামলার জামিন আবেদনের ওপর আজ শুনানি হওয়ার কথা রয়েছে।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল বিন আতিকের আদালতে বুধবার (১৪ ফেব্রুয়ারি) এ শুনানি হতে পারে।

এ মামলায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের জামিনের আবেদন নামঞ্জুর হয়। ওই আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে ৬ ফেব্রুয়ারি জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। আদালত শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।
 
গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়। এর মধ্যে পল্টন থানায় আটটি ও রমনা মডেল থানায় তিনটি মামলা রয়েছে। ২৯ অক্টোবর গ্রেফতার করে ফখরুলকে আদালতে হাজির করা হয়। এরপর থেকেই জেলে আছেন বিএনপির এই শীর্ষ নেতা। এখন পর্যন্ত ১০ মামলায় জামিন পেয়েছেন তিনি। একটি মাত্র মামলা তার মুক্তির জন্য আটকে আছে।
 
একই দিন জামিন শুনানি হবে দলটির আরেক শীর্ষ নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর। ৯ মামলায় জামিন পেলেও তারও মুক্তি আটকে আছে প্রধান বিচারপতির বাস ভবনে হামলা মামলায় জামিন না মেলায়। বাকি মামলায় জামিন পেয়েছেন তিনি। আমীর খসরু কারাগারে আছেন গত বছরের ৩ নভেম্বর থেকে।
 
গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিকেলা ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image