• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুকুর-বিড়ালের কামড়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন প্রায় শতাধিক মানুষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৮ পিএম
কুকুর-বিড়ালের কামড়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন প্রায় শতাধিক মানুষ
লক্ষ্মীপুর সদর হাসপাতাল

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় কুকুরও বিড়ালের কামড়ে প্রায় শতাধিক নারী ও পুরুষ এবং শিশু আহত হওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত কুকুর ও বিড়ালের কামড় লক্ষ্মীপুর সদর হাসপাতালে এসে চিকিৎসা নিয়েছেন প্রায় শতাধিক রোগী।

লক্ষ্মীপুর সদর উপজেলার বিভিন্ন এলাকায় সকাল থেকে কুকুর-বিড়ালের কামড় ও আঁচড়ে আহত হন প্রায় শতাধিক মানুষ।

আহত রোগীদের মধ্যে ভ্যাকসিন নিয়েছেন মো. মুয়াজ, আবির, আব্দুর রহিম, রহিমা খাতুন, ফরহাদ, হোসনেয়ারা, রিহান মাহমুদ, সাব্বির আহমেদসহ শতাধিক রোগী।

লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের বাসিন্দা হোসনেয়ারা বলেন, আমি মোবাইলফোনে বিদেশে আমার স্বামীর সঙ্গে কথা বলছিলাম। এমন সময় হঠাৎ করে একটি কুকুর এসে আমার গালে কামড় বসে দেয়।

একই গ্রামের ৬ বছর বয়সী রিহান মাহমুদ নামে এক শিশুকেও হাসপাতালে কুকুরের কামড়ের ভ্যাকসিন দেওয়া হয়। সকালে বাড়ির উঠানে রিহান খেলছিল। এ সময় কুকুর এসে রিহানের ওপর ঝাপিয়ে পড়ে। কুকুরটি তার হাতের বাহু ও পিঠে তিনটি কামড় বসিয়ে দেয়।

বিড়ালের কামড়ে আহত লক্ষ্মীপুর পৌর সমসেরাবাদ এলাকার সাব্বির আহমেদ (১৮) হাসপাতাল এসে ভ্যাকসিন নিয়েছেন।

সাব্বির আহমেদ বলেন, বিড়াল নিয়ে দুষ্টামি করছিলাম। এরমধ্যেই বিড়াল আমার হাতের আঙ্গুলে কামড় দেয়। কোন সমস্যা হয় কি না, এ নিয়ে ভয় লাগছে। তাই হাসপাতালে এসে ভ্যাকসিন নিয়েছি।

ভ্যাকসিন প্রদানকারী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আব্দুর রব বলেন, আজ সকাল থেকে ভ্যাকসিন দিচ্ছি। বিপুল সংখ্যক রোগী এসেছে হাসপালে। এখনো হিসেব করতে পারিনি। রোগীদের হাত-পিঠ ও গালসহ শরীরের বিভিন্ন অংশে কুকুর বিড়ালের কামড়ের দাগ রয়েছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আরমান হোসেন বলেন, কুকুর ও বিড়ালের কামড়ে সকাল থেকে শতাধিক রোগী আসেন। তাদের সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়। কুকুর-বিড়াল থেকে সবাইকে সচেতন হতে হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image