• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘরের দরজা ভেঙে সাদির ঝুলন্ত মরদেহ দেখতে পান ছোট ভাই শিবলী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১৩ এএম
ঘরের দরজা ভেঙে সাদির ঝুলন্ত মরদেহ দেখতে পান ছোট ভাই শিবলী
সাদি ও তার ছোট ভাই শিবলী

বিনোদন ডেস্ক : দেশের রবীন্দ্রসংগীত জগতের প্রাণ সাদি মহম্মদ না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। নিজ ঘর থেকে বুধবার (১৩ মার্চ) রাতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তার মরদেহ।

সাদি মহম্মদের ছোট ভাই নৃত্যশিল্পী শিবলী মহম্মদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। অনেক সময় ধরে দরজা বন্ধ থাকায় তিনি বিচলিত হয়ে পড়েন। পরে সাদির ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান।

এ সময় রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে তাকে নেওয়া হয়। সেখানকার কতর্বব্যরত চিকিৎসক স্বাগতিক লোহানী তার মৃত্যুর বিষয়টা নিশ্চিত করেন।

তিনি বলেন, অনুমান করা যায় তিনি কোনো কিছুর সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন। ‘আমরা তাকে মৃত অবস্থায় পাই। তার গলায় দাগ ছিল। 

ঘটনা বলতে গিয়ে সাদি মহম্মদের ব্যক্তিগত সহকারি সোহেল মাহমুদ বলেন, বুধবার (১৩ মার্চ) তিনি বেগুনি ও মুড়ি দিয়ে ইফতারি করেছিলেন। তারপর নিজের ঘরে গিয়ে বেশ কিছুক্ষণ রেওয়াজ করেন। এরপর সবকিছু নিরব হয়ে যায়। গানের শব্দ শোনা যাচ্ছিল অনেকক্ষণ ধরে। এরপর ঘরের দরজা বন্ধ দেখতে পাই। ডাকাডাকিতেও সাড়া দেননি তিনি। এরপর দরজা ভেঙে পরিবারের সদস্যরা দেখেন ঝুলন্ত অবস্থায় শিল্পীর নিথর দেহ।

বর্ষা ও বসন্তের গান সাদি মহম্মদ পছন্দ করতেন। উত্তম কুমার ও সুচিত্রা সেনের সিনেমা ছাড়াও হলিউডের ‘দ্য বাইসাইকেল থিফ’, ‘রোমান হলিডে’ ছিল তার বেশ পছন্দের। এ ছাড়া বই পড়তেন। সত্যজিৎ রায়ের সিনেমা দেখার কথাও বলেছেন। প্রিয় লেখক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়।
 
২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মধ্যদিয়ে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়। তিনি ২০১২ সালে চ্যানেল আইয়ের 'লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' এবং ২০১৫ সালে বাংলা একাডেমির 'রবীন্দ্র পুরস্কার'সহ অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন।
 
তার বাবা সলিমউল্লাহকে ১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি হত্যা করে । তার বাবার নামে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদি মহম্মদের ভাই শিবলী মহম্মদ বাংলাদেশের একজন নৃত্যশিল্পী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image