• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভালুকায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩৪ পিএম
জমে উঠেছে
উপজেলা নির্বাচনের প্রচারণা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলায় প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।  চতুর্থ ধাপে আগামী ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।  ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ।

প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে শহর গ্রামের হাট-বাজার, অলি গলিসহ বিভিন্ন এলাকা।  প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে প্রতিদিন। আবার গানে গানে ভোট চাওয়া হচ্ছে মাইকের মাধ্যমে।  জমজমাট হয়ে উঠেছে নির্বাচনের প্রচারণা।

তবে ভোটাররা বলছেন, সৎ, যোগ্য, পরোপকারী ও বিপদে যাকে কাছে পাবেন এমন প্রার্থীকেই বিজয়ী করবেন তারা।  যে প্রার্থী উন্নয়ন করতে পারবে তাকেই চান সাধারণ ভোটাররা।  তাই নির্বাচন যত ঘনিয়ে আসছে, আলোচনা তত বাড়ছে কে হবেন আগামী পাঁচ বছরের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।

এদিকে ইতোমধ্যে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা যাতে নির্বাচনের আচরণবিধি  মেনে চলেন সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে প্রার্থীদের সাথে।  দুজন চেয়ারম্যান প্রার্থীকে আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা করা হয়েছে।

একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত ভালুকা উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৩৫ হাজার ৯৯৫ জন।

উপজেলা নির্বাচন অফিস জানায়, উপজেলা মোট ১৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী টিয়া পাখি প্রতীকের হোসাইন মো. রাজিব বলেন, নির্বাচিত হলে উন্নয়নের অগ্রযাত্রায় ভালুকাকে সম্পৃক্ত করে শিল্পবান্ধব আধুনিক ভালুকা গঠনে দায়িত্বশীল ভূমিকা রাখব।  

উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী কৈ মাছ প্রতীকের মো. রফিকুল ইসলাম পিন্টু বলেন, জনগণ তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিতে পারবেন।  আমি বিশ্বাস করি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।  এখন পর্যন্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন তিনি।

উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পদ্ম ফুল প্রতীকের মাহমুদা সুলতানা মুন্নি গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।  তিনি বলেন, তিনি একজন রাজনৈতিক কর্মী। সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্যই তিনি প্রার্থী হয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে।  আশাবাদী জনগণ তাকে ভোট দিবেন।

উপজেলা নির্বাচন অফিসার শামছুন নাহার ভূঁঞা জানান, নির্বাচন ঘিরে আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার রয়েছে।  প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছে।  কোথাও যদি আচরণবিধিমালার লঙ্ঘন হয় আমরা ব্যবস্থা নিচ্ছি।  উপজেলায় আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি পর্যবেক্ষণে মাঠে সার্বক্ষণিক কাজ করছে।  এখন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  কোন অভিযোগ পেলে তাৎক্ষণিক আমরা ব্যবস্থা গ্রহণ করছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image