• ঢাকা
  • সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আরও দুই মামলায় খালাস পেলেন ইমরান খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:১৯ পিএম
দুই মামলায় খালাস পেলেন
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সহিংসতার আরও দুটি মামলা থেকে খালাস পেলেন। বৃহস্পতিবার (৩০ মে) ইসলামাবাদের একটি জেলা ও দায়রা জজ আদালত গত বছরের ৯ মে-তে দায়ের করা দুটি মামলা থেকে তাকে খালাস দেন।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বৃহস্পতিবার (৩১ মে) এ তথ্য জানানো হয়েছে।

রায়ে বিচারক বলেছেন, রাষ্ট্রপক্ষ পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ হাজির করতে ব্যর্থ হওয়ায় ইমরান খানকে খালাস দেয়া হয়েছে। এর আগে, গত বছরের ৯ মে’র ঘটনায় ভাঙচুরের অভিযোগে দায়ের করা দুটি মামলা থেকে ১৫ মে খালাস পান তিনি।

পাকিস্তানের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়াকে বিশ্বাস করা সবচেয়ে বড় ভুল ছিল বলে মন্তব্য করেছেন কারবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।
 
গত বছরের ৯ মে ইমরান খানকে গ্রেফতারের পর দেশব্যাপী সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ সময় সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায়ও হামলা হয়। ওই সহিংসতার ঘটনায় বিভিন্ন অভিযোগে ইমরানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে বেশকিছু মামলা দায়ের করা হয়।
  
পাকিস্তানভিত্তিক ডনের প্রতিবেদনে বলা হয়, সাংবাদিক মেহদি হাসানকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান।
 
গত বুধবার প্রকাশিত সেই সাক্ষাৎকারে ইমরান খান বলেন, নতুন মেয়াদে সেনাপ্রধান হিসেবে থাকতে মিথ্যা ও অসত্য বিষয় ছড়িয়ে দিয়েছেন জেনারেল (অব.) বাজওয়া। এ জন্য তাকেই দায়ী করেন পিটিআই প্রতিষ্ঠাতা।
 
ইমরান খানের কাছে জানতে চাওয়া হয়, কারাবন্দী হওয়ার জন্য কাকে দায়ী করবেন তিনি। 

এর জবাবে তিনি বলেন, আমি নিশ্চিত যে এই কঠিন কাজটা জেনারেল বাজওয়াই করিয়েছেন। আমি অন্য কাউকে দায়ী করি না। তিনি খুব নিখুঁতভাবে কাজটি করিয়েছেন।  এর মাধ্যমে তিনি নিজেকে একজন প্রতারক হিসেবে উপস্থাপন করলেন। মিথ্যা ও ভুল তথ্য ছড়িয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিশৃঙ্খলা তৈরি করে তিনি আসলে নিজের পরের মেয়াদ নিশ্চিত করতে চাইছিলেন।

২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবে হেরে ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে শতাধিক মামলা দায়ের করা হয়। বর্তমানে তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে রয়েছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image