• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা-কক্সবাজার রুটে ৫ দিনে পাঁচটি বিশেষ ট্রেন চলবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৬ পিএম
৬ ও ৭ মার্চ এ ট্রেনগুলো চলবে
পাঁচটি বিশেষ ট্রেন চলবে

নিউজ ডেস্ক:  পর্যটকের চাপ বাড়ায় ঢাকা-কক্সবাজার রুটে ৫ দিনের জন্য পাঁচটি বিশেষ ট্রেন পরিচালনা করবে রেলওয়ে। ২০, ২৮, ২৯ ফেব্রুয়ারি এবং ৬ ও ৭ মার্চ এ ট্রেনগুলো চলবে।

রেলের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার রাত ১১টায় প্রথম বিশেষ ট্রেন ঢাকার কমলাপুর থেকে যাত্রা করবে। পথে ভোর ৪টায় চট্টগ্রামে ২০ মিনিট যাত্রা বিরতি করে বুধবার সকাল ৮টায় পৌঁছাবে কক্সবাজারে। আগামী ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় কক্সবাজার থেকে দ্বিতীয় বিশেষ ট্রেনটি যাত্রা করে চট্টগ্রামে বিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে পরদিন ভোর ৪টায়।

একই দিনে রাত ১১টায় কমলাপুর থেকে যাত্রা করবে তৃতীয় বিশেষ ট্রেন। আগামী ৬ মার্চ কক্সবাজার থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় যাত্রা করে চতুর্থ বিশেষ ট্রেন ঢাকায় আসবে ৭ মার্চ ভোর ৪টায়। ওই দিন রাত ১১টায় ঢাকা থেকে যাত্রা করবে পঞ্চম বিশেষ ট্রেনটি।

১৪ বগির বিশেষ ট্রেনে আসন সংখ্যা ৬৭০। এর মধ্যে শোভন চেয়ার ৪৫০ এবং এসি চেয়ার ২২০। টিকিটের দাম হবে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিরতিহীন আন্তঃনগরের ভাড়ার সমান।

আগামী ২৮ ফেব্রুয়ারি কক্সবাজার থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় কক্সবাজার থেকে দ্বিতীয় বিশেষ ট্রেনটি যাত্রা করে চট্টগ্রামে বিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে পরদিন ভোর ৪টায়। ঢাকা-কক্সবাজার রুটে এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, শোভন চেয়ারের ভাড়া ৬৯৫ টাকা।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image