• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হলেন জারদারির মেয়ে আসিফা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
চূড়ান্তভাবে জয়ী ঘোষণা করা হয়েছে
পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির পরিবার

নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির ছেড়ে দেওয়া শহীদ বেনজিরাবাদ–১ আসনের (এনএ–২০৭) উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পার্লামেন্ট সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন তার মেয়ে আসিফা ভুট্টো জারদারি। তিনি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রার্থী ছিলেন।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর আসনটি ছেড়েছিলেন জারদারি। বাবার ছেড়ে দেওয়া আসন থেকেই এবার পাকিস্তানের আইনপ্রণেতা হলেন ছোট মেয়ে আসিফা। এর মাধ্যমে পাকিস্তানের রাজনীতিতে এক পরিবার থেকে সর্বোচ্চ এমপি হওয়ার রেকর্ড গড়লেন জারদারি পরিবার।

শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশন এ আসনের উপনির্বাচনে আসিফাকে (৩১) চূড়ান্তভাবে জয়ী ঘোষণা করা হয়েছে।

প্রেসিডেন্ট জারদারির ছেড়ে দেওয়া আসনটিতে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আসিফাসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তার বিজয়ের মাধ্যমে শরিফ পরিবারের রেকর্ড ভেঙেছে জারদারি পরিবার।

উভয় পরিবারই বেশিরভাগ সময় ধরে পাকিস্তানের ক্ষমতায় ছিল। পাকিস্তানের রাজনীতি দুই পরিবারের হাতে অনেকটাই জিম্মি বলেও মনে করা হয়। কারণ নির্বাচনের আগে টিকিট বিতরণের সময় তাদের পরিবারের সদস্যদের অগ্রাধিকার দেওয়ার অভিযোগ রয়েছে।

বর্তমানে জারদারি পাকিস্তানের প্রেসিডেন্ট, তার মেয়ে আসিফা, ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি ও শ্যালক মুনাওয়ার আলী তালপুর আইনপ্রণেতা। জারদারির দুইবোন ফরিয়াল তালপুর ও আজরা পেচুহো সিন্ধুর প্রাদেশিক পরিষদের সদস্য।

অন্যদিকে, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বড় ভাই মিয়া নওয়াজ শরিফ ও তার ছেলে হামজা শাহবাজ শরিফ এমপি নির্বাচিত হয়েছেন। আর তার ভাতিজি, নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ শরিফ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image