• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজার পরিস্হিতি নিয়ে নেতানিয়াহু ও আব্বাসের সঙ্গে বাইডেনের ফোনালাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৭ এএম
নিরাপত্তায় সবকিছু করার অঙ্গীকার ব্যক্ত করেছেন
বাইডেন, নেতানিয়াহু ও আব্বাস

নিউজ ডেস্ক:  ইসরাইলি যুদ্ধ ঘোষনা ও নির্বিচারে বোমা হামলার পর গাজায় চলমান সংঘাত নিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার পৃথক ফোন কলে দুজনের সঙ্গে কথা বলেন বাইডেন। খবর: সিএনএন’র

ফোনালাপে বাইডেন ইসরায়েলে প্রতি অকুণ্ঠ সমর্থন পুনর্ব্যক্ত করেছেন এবং একই সঙ্গে বেসামরিক নাগরিকদের নিরাপত্তায় সবকিছু করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। হোয়াইট হাউস এক বিবৃতিতে এমনটি জানিয়েছে।

বিধ্বস্হ গাজায় সাধারণ মানুষের জন্য কীভাবে মানবিক সহযোগিতা সরবরাহ নিশ্চিত করা যায়, তা নিয়েও জাতিসংঘ, মিসর, জর্ডান ও ইসরায়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের কাজের বিষয়ে দুটি দেশের প্রধানের সঙ্গে আলোচনা হয়েছে।

ফিলিস্তানি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনালাপে বাইডেন ইসরায়েলে হামাসের ‘বর্বর হামলা’র নিন্দা জানান এবং মানবিক সহযোগিতা কার্যক্রম পরিচালনায় মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফিলিস্তিনি কর্তৃপক্ষের পাশে থাকার আশ্বাস দেন।

সংঘাত যেন আর না বিস্তৃত হয় এবং পশ্চিম তীরে যেন স্থিতিশীলতা বজায় থাকে তা নিয়েও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ফিলিস্তিনি প্রেসিডেন্টের আলাপ হয় বলে পৃথক বিবৃতিতে জানা যায়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image