• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের সব কোচিং সেন্টার আজ থেকে বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
আজ থেকে দেশের সব
কোচিং সেন্টার বন্ধ

নিউজ ডেস্ক : বুধবার (২৬ এপ্রিল) থেকে ২৩ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের সব কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করেছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ পরীক্ষা উপলক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী  দীপু মনি কোচিং বন্ধের ঘোষণা দেন। তিনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা ৩০ এপ্রিল শুরু হয়ে শেষ হবে ২৩ মে। প্রশ্নফাঁসের অপচেষ্টা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার আধঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। যেদিন যে বিষয়ের পরীক্ষা থাকবে, সেদিন ওই বিষয়ের সব সেটের প্রশ্নপত্র কেন্দ্রে পাঠানো হবে। তারপর পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্র সচিবকে জানানো হবে, কোন সেটের প্রশ্নপত্রে পরীক্ষা হবে। পরীক্ষার হলে কেন্দ্র সচিব কেবল সাধারণ মানের মোবাইল ফোন (বেসিক ফোন) ব্যবহার করতে পারবেন। এর বাইরে কেউ (সচিব ছাড়া) তা করতে পারবেন না। এটি কোনো কেন্দ্রে করা হলে কেন্দ্র বাতিল এবং এমপিওভুক্ত শিক্ষক হলে তাদের এমপিও বাতিল করতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেন।
 
প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য প্রতিবারের মতো বাড়তি সময় রাখাসহ কিছু বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। 
 
আগামী বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষা যথাসময়ে নেয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image