• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুন্দরগঞ্জে ত্রি-মূখী লড়াইয়ের সম্ভাবনায় দল বদলের পালা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৪ পিএম
সুন্দরগঞ্জে ত্রি-মূখী লড়াইয়ের
সম্ভাবনায় দল বদলের পালা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন রাজনৈতিক সংগঠনে চলছে নেতা-কর্মী ও সমর্থকদের দল বদলের পালা। 

জানা যায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৯, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে প্রার্থী মনপূত না হওয়া, দলীয় মনোনয়ন না থাকাসহ নানাবিধ কারণে ত্যাগী নেতা-কর্মী ও সমর্থকরা দল বদলে ছুঁটছেন। এ আসনে আওয়ামীলীগের মনোনয়ন না থাকায় কিছু নেতা-কর্মী ও সমর্থক জাপা (লাঙ্গল) মনোনীত প্রার্থী ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি'র পক্ষে নির্বাচনী গণসংযোগ করছেন। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শিল্পপতি আফরুজা বারীর মেয়ে ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ্ নাহিদ নিগার (ঢেঁকি) স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন নির্বাচনী মূল প্রতিদ্বন্দ্বীতায়। অপর একটি রাজনৈতিক অঙ্গণের মনোনয়ন না থাকায় তাদের সমষ্টিগতভাবে না হলেও ভাগাভাগী করে ভোটাধিকার প্রয়োগের ব্যাপারে পৃথক পৃথকভাবে একই কথা বলে একাধিক প্রার্থীর সঙ্গে দর কষাকষি করছেন বলে একাধিক সূত্র জানায়। 

২০২০ সালের ১৩ ফেব্রুয়ারী দুর্নীতির অভিযোগে এক কর্মকর্তার অপসারণের দাবীতে উপজেলা জাপা ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকগণ পূর্ব-ঘোষিত শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচী পালন করতে গিয়ে হামলা ও মামলার শিকার হন। এর পরবর্তী ২১ ফেব্রুয়ারী 'আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' উদযাপণকালে সাংসদ তৎকালীণ ঐ কর্মকর্তার প্রতি গালমন্দ, ঘটনা অন্যদিকে ধাবিত হতে না দেয়ায় পুলিশকে ধন্যবাদ জানান। 

হামলা ও মামলার শিকার আন্দোলনরত নেতা-কর্মী ও সমর্থকদের জন্য কোন প্রকার দুঃখ বা সমবেদনা ও হামলাকারীদের প্রতি নিন্দা জানাননি। তিনি জাপা ও সহযোগি সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের চেয়ে অন্যদলের নেতা-কর্মীকে বেশি সুযোগ দেয়া, আন্তরিকতা রাখা, কমিটিতে পদ-বঞ্চিত হবার অভিযোগ এনে উপজেলার ধোপডাঙ্গা ইউনিয়ন জাপার সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ্ আলমাছ আলী, ওয়ার্ড সভাপতি মাওলানা জবেদ আলী, ফখরুল মিয়া, আমজাদ হোসেনের নেতৃত্বে ৩'শ ২০ জন নেতা-কর্মী ও সমর্থক ইতঃমধ্যে জাপা ছেড়ে একযোগে আওয়ামীলীগে যোগ দেন। তাঁরা দাবী করেন, জাপার সাবেক যুগ্ন-মহাসচিব, সাবেক সাংসদ ও একাধিকবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওয়াহেদুজ্জামান সরকার বাদশার নেতৃত্বে জাপার রাজনীতিতে এসে তখন থেকে সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে আসছেন। এব্যাপরে জানতে চাওয়া হলে ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি কোন মতামত জানাননি। আসন্ন এ নির্বাচনে ১০ জন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা করলেও জাপা মনোনীত (লাঙ্গল), স্বতন্ত্র (ঢেঁকি) ও অপর একটি রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীর মাঝে ত্রি-মূখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে সর্বমহলে গুঞ্জন চলছে বলে জানা যায়।

১৫টি ইউনিয়ন ও পৌরসভা নিয়ে গঠিত জাতীয় সংসদের এ আসনে মোট ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৪৪। এরমধ্যে পুরুষ- ১ লাখ ৯৩ হাজার ৯'শ ৫১, মহিলা- ১ লাখ ৯৯ হাজার ৯২ ও তৃতীয় লিঙ্গ (হিজড়া)- ১ জন। আসন্ন এ নির্বাচনে ১'শ ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image