• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৃষ্টি অব্যহত থাকতে পারে আজও


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৮ এএম
বৃষ্টি অব্যহত থাকতে পারে আজও
বঙ্গোপসাগরে লঘুচাপ

নিউজ ডেস্ক : আবহাওয়া অধিদফতর বলছে, আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন বিভাগে বৃষ্টি হতে পারে।দেশের বিভিন্ন স্থানে বুধবারও বৃষ্টি হয়েছে।কমেছে তাপমাত্রা। 

আবহাওয়াবিদরা  জানিয়েছেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণেই বৃষ্টি হচ্ছে। তারা বলছেন, পশ্চিমা লঘুচাপের একটি অংশ ভারতের পশ্চিমবঙ্গে এবং এর কাছাকাছি এলাকায় আছে। এই পশ্চিমা লঘুচাপই এখনকার বৃষ্টির কারণ।


গত ২৪ ঘণ্টায় দিনাজপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৫৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। এসময় রংপুরে ৩৪, কুড়িগ্রামের রাজারহাটে ৩৫, নীলফামারির ডিমলায় ৩০ এবং রাজধানী ঢাকায় ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও বুধবার তাপমাত্রা নেমে এসেছে ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে। একইবাবে মঙ্গলবার রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা কমে হয় ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, সৈয়দপুর এবং তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।  

আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর। তাদের তথ্যমতে, বৃহস্পতিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যদিকে রাতের তাপমাত্রা কমতে পারে। তবে, আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টি একটু কমতে পারে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image