• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাড়ে ১৩ হাজার হজযাত্রী সৌদি পৌঁছেছেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
 সাড়ে ১৩ হাজার
হজযাত্রী সৌদি পৌঁছেছেন

নিউজ ডেস্ক : পবিত্র হজ পালনের উদ্দেশ্যে চলতি বছরে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ৪৯৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বাংলাদেশ হজ পোর্টাল থেকে সোমবার (১৩ মে) সকালে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ থেকে ৩৪টি ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি পৌঁছেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১টি, সৌদি এয়ারলাইন্সের আটটি এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৫টি ফ্লাইট। ফ্লাইনাস এয়ারলাইনসের একটি ফ্লাইট ৪২০ জন হজযাত্রী নিয়ে বাংলাদেশ থেকে ভোর সাড়ে ৬টায় সৌদির উদ্দেশে ছেড়ে গেছে। আজ দুপুর ১২টার দিকে ফ্লাইটটির সৌদি আরবে পৌঁছার কথা রয়েছে।

গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে। এ বছর হজযাত্রীদের সৌদি আরব যাত্রার শেষ ফ্লাইট ১০ জুন। তবে ই-ভিসা ইস্যুকরণ প্রক্রিয়া চলমান থাকলেও এখনো সরকারি ব্যবস্থাপনায় ৮ শতাংশ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৪ শতাংশ হজযাত্রীর ভিসা ইস্যু বাকি। এদিকে হজ ক্যাম্পের এবারের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন হজযাত্রীরা।
 
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ২২ জুলাই।

বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image