• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রবাসীদের উপার্জিত রেমিটেন্স অর্থনীতিকে সমৃদ্ধ করেছে দেশের’ : আরিফ আহমেদ খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩১ এএম
প্রবাসীদের উপার্জিত রেমিটেন্স অর্থনীতিকে সমৃদ্ধ করেছে দেশের
অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণ রেইজ শীর্ষক সেমিনার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে প্রায় ১ কোটি ৩০ লাখ রেমিটেন্স যোদ্ধা রয়েছে। প্রবাসীদের উপার্জিত রেমিটেন্স এই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- প্রবাসী কর্মীরা এতোদিন আমাদেরকে দিয়েছেন, এবার তাদেরকে দেওয়ার জন্য আমাদের সময় হয়েছে। তিনি রেমিটেন্স যোদ্ধাদের প্রতি সহানুভূতিশীল। আপনাদেরকে ভালো রাখতেই বিভিন্ন ধরণের প্রোগ্রাম ও কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আপনারা যারা প্রবাসী এসবে সুফল ভোগ করবেন। কোন কিছু না বুঝলে জেনে নিতে পারবেন আমাদের হটলাইন ১৬১৩৫ নম্বরে কল করে বিস্তারিত। এই হটলাইনের নাম্বারটি ২৪ ঘন্টা আপনারা সেবা প্রদান করবে’।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরের দিকে লক্ষ্মীপুরে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণের রেইজ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের যুগ্ম সচিব ও পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) আরিফ আহমেদ খান প্রবাস ফেরত কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলে থাকেন।

‘প্রত্যাগত অভিবাসী, ফিরে এলেও পাশে আছি’ স্লোগানে ওয়েলফেয়ার সেন্টার নোয়াখালী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এ আয়োজন করা হয়।

যুগ্ম সচিব আরিফ আহমেদ খান আরও বলেন, আপনারা বৈধভাবে বিদেশ যাবেন। রেইজ প্রকল্পকে সহযোগীতা করবেন। এটি আপনাদের সুবিধার জন্যই করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হল আপনাদেরকে সহযোগীতা করা। যেন আপনারা দেশে ফিরে পরনির্ভরশীল না হন। আপনাদের সম্মান ও সক্ষমতা যেন বৃদ্ধি পায় সেজন্যই প্রকল্পটি কাজ করবে। আপনাদের যেকোন সমস্যায় আমরা আপনাদের পাশে আছি।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সোহেল রানা, নোয়াখালী ওয়েলফেয়ার সেন্টার সহকারী পরিচালক খুরশীদ আলম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image