• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গ্রেড-১ পদমর্যাদা পেলেন র‍্যাব ডিজি ও ডিএমপি কমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৭ পিএম
এম খুরশীদ হোসেন র‍্যাবের নবম মহাপরিচালক
র‍্যাব ডিজি ও ডিএমপি কমিশনার

নিউজ ডেস্ক:  র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন এবং ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেড-১ পদমর্যাদা দেওয়া হয়েছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

গত বছরের ৩০ সেপ্টেম্বর এম খুরশীদ হোসেন র‍্যাবের নবম মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা। ১৯৯১ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদানের পর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও পাবনা, মাদারীপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারের পুলিশ সুপার ছিলেন তিনি।

রাজশাহী রেঞ্জের ডিআইজি থাকাকালে এম খুরশীদ হোসেন জঙ্গিবাদ, চরমপন্থী ও অন্যান্য অপরাধ দমনে অগ্রণী ভূমিকা রেখেছেন। ২০২১ সালের ১৭ মে খুরশীদ অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান। র‍্যাবের মহাপরিচালক পদে যোগদানের আগে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকও বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। পেশাগত জীবনে সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, রংপুর রেঞ্জের ডিআইজি এবং ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি ও ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন এই কর্মকর্তা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image