• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সারাদেশে তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি কমতে পারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২২ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৪ এএম
বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে
অঅবহাওয়ার পূর্বাভাস

নিউজ ডেস্ক:  সারাদেশে দিনের তাপমাত্রা  ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে; সামান্য কম,তে পারে রাতের তাপমাত্রা। সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার অঅবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,

রংপুর,রাজশাহী,ঢাকা,ময়মনসিংহ,খুলনা,বরিশাল,চট্টগ্রাম এবং সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। আগামী তিনদিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, রাজশাহী,পাবনা,যশোর,চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বইছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর,দিনাজপুর,মৌলভিবাজার,রাঙ্গামাটি,বান্দরবান ও ভোলা জেলাসমূহের উপর দিয়ে মৃদু থেকে ম্যাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা ও আজকের সর্বনিম্ন তাপমাত্রায় বলা হয়েছে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা সিলেটে ২০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে যার বাড়তি অংশ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image