• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পার্বত্য জেলায় নির্বাচনি সরঞ্জাম যাবে হেলিকপটারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:১২ পিএম
নিরাপত্তা বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত
হেলিকপ্টার ব্যবহার করা হবে

নিউজ ডেস্ক:  বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত সড়ক ও নৌ-যোগাযোগ নেই এমন ৩৩টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম এবং ভোট গ্রহণে নিয়োজিত লোকজনকে সেনাবাহিনী ও বিমান বাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করা হবে। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই সংখ্যা ছিল ৩৭টি। চারটি কেন্দ্রে প্রয়োজনীয় সড়ক ও নৌপথ হওয়ায় সেগুলোতে এবার হেলিকপ্টার ব্যবহার করা হবে না। 

বান্দরবান জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, বান্দরবানে তিনটি উপজেলার ১২টিতে, রাঙ্গামাটিতে ছয়টি উপজেলার ১৮ এবং খাগড়াছড়ির একটি উপজেলার তিনটি ভোটকেন্দ্রে  লোকবল ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছাতে হেলিকপ্টার ব্যবহার করা হবে। ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে হেলিকপ্টার ব্যবহারের অনুমতি মিলেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, বান্দরবানের একটি মাত্র আসনে মোট ভোটার ২ লাখ ৮৮ হাজার ৮৯ জন। ভোটকেন্দ্র ১৮২টি। এর মধ্যে ১৩১টি ঝুঁকিপূর্ণ ও ৫১টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। রাঙ্গামাটির একটি মাত্র আসনে মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩১৭ জন, ভোটকেন্দ্র ২১৩টি।  খাগড়াছড়ি একটি মাত্র আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন, ভোটকেন্দ্র ১৯৬টি।

জেলা প্রশাসক  জানান, বান্দরবানের অতি দুর্গম আটটি ভোটকেন্দ্র রয়েছে। যেখানে সন্ত্রাসীদের আনাগোনা থাকতে পারে। ঐ সব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image