• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে আর্জেন্টিনার দল ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৯ পিএম
অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে,  আর্জেন্টিনার দল

চলতি মাসেই আর্জেন্টিনায় শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। এই বিশ্বকাপ সামনে রেখে ২১ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাশচেরানো।
আগামী ২০ মে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব ২০ ফুটবল বিশ্বকাপ। আগামীর তারকাদের নিয়ে এই বৈশ্বিক আসরটি এবার বসতে যাচ্ছে লিওনেল মেসির দেশে। সে বিশ্বকাপ সামনে রেখে দল ঘোষণা করেছেন কোচ হাভিয়ের মাশচেরানো। ইউরোপ সফরে গিয়ে ক্লাবগুলোর কাছে তরুণ খেলোয়াড়দের এই বিশ্বকাপের জন্য ছেড়ে দিতে বলেছিলেন এই কিংবদন্তি ফুটবলার। তবে ক্লাব ফুটবলের মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে আসরটি হওয়ায় বেশ কয়েকজন ফুটবলারকে ছাড়তে অস্বীকৃতি জানায় ক্লাব।

২১ সদস্যের দলে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ উইঙ্গার আলেহান্দ্রো গারনাচোর। দলে নেই রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় নিকলাস পাজ ও ব্রাইটনের ফাকুন্দো বৌনানত্তের।

তবে দলে জায়গা পেয়েছেন বার্সেলোনার রোমান ভেইগা, স্পোর্টিং সিপির মাতেও ট্যানলঙ্গো, ম্যানচেস্টার সিটির ম্যাক্সিমো পেরন, ইন্টার মিলানের ভ্যালেন্তিন কারবনি, য়্যুভেন্তাসের ম্যাথিয়াস সোল ও ল্যাজিওর লুকা রোমেরো।

দলে জায়গা পাওয়া বাকিদের সবাই আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে খেলে থাকেন। বোকা জুনিয়র্স ও রোসারিও সেন্ট্রাল থেকে সর্বোচ্চ দুজন করে জায়গা পেয়েছেন স্কোয়াডে। এছাড়া রিভার প্লেট রেসিং, সান লরেঞ্জো থেকে সুযোগ পেয়েছেন একজন করে। তবে দেশটির অন্যতম সেরা ক্লাব ইন্দেপেন্দিয়েন্তে থেকে কেউই সুযোগ পাননি।

আর্জেন্টিনার বিশ্বকাপ একাদশ: গোলরক্ষক:ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো;

ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্তিন গোমেজ, রোমান ভেইগা, ভ্যালেন্তিন বোট;

মিডফিল্ডার: ম্যাথিউ ট্যাংলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদারিকো রেডনডো, ম্যাক্সিমো পেরন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্তিন কারবনি;

স্ট্রাইকার: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেজো ভেলিজ, ইগনাসিও মাস্টার পুচ, হুয়ান গাউতো, ব্রিয়ান অ্যাগুইরে।  
 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image