• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর-৪ আসনের প্রার্থীতা ফিরে পেয়েছে আবদুস সাত্তার পলোয়ান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৪ পিএম
লক্ষ্মীপুর-৪ আসনের
প্রার্থীতা ফিরে পেয়েছে আবদুস সাত্তার পলোয়ান

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ (কমলনগর ও রামগতি) আসনে প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার পলোয়ান।

প্রার্থীতা ফিরে পেয়ে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে "রকেট" প্রতীক গ্রহণ করেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার সময় লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান তাকে "রকেট" প্রতীক বরাদ্দ দেন৷

আবদুস সাত্তার পলোয়ান পেশায় একজন আইনজীবী। লক্ষ্মীপুর কমলনগর উপজেলায় চর ফলকন নিজ এলাকায় ৷ তিনি 'কমলনগর ও রামগতি বাঁচাও মঞ্চ' নামক অরাজনৈতিক সংগঠনের আহ্বায়ক।

প্রার্থীতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী "রকেট" প্রতীকের আবদুস সাত্তার পলোয়ান বলেন, গত ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়নপত্র বাতিল করেন।

আপিল করার পর গত ১৩ ডিসেম্বর নামঞ্জুর করে নির্বাচন কমিশন। পরে আমি হাইকোর্টে রিট করি। এরপর গত ২০ ডিসেম্বর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আমাকে প্রতীক বরাদ্দ দিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। পরে আদেশের কপি নিয়ে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসে প্রতীক বরাদ্দ নেই।

আবদুস সাত্তার পলোয়ান আরও বলেন, আমি লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি নদী বাঁধ নিয়ে আন্দোলন করি। আমার উদ্দেশ্য উপকূল অঞ্চলের মানুষের ভিটেমাটি রক্ষার জন্য কাজ করা। মেঘনা নদী বাঁধের কাজ চলমান রয়েছে। কিন্তু আড়াই বছর পার হলেও কাজে গতি আসেনি। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে রকেটেক গতিতে বাঁধ নির্মাণ কাজে ভূমিকা পালন করবো।

আসনটির অন্য প্রার্থীরা হলেন ১৪ দলীয় জোটের মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আবদুল্লা আল মামুন (ঈগল) এবং স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা ইস্কান্দার মির্জা শামীম (ট্রাক) প্রতীকে লড়বেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image