• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্ষমতার আস্ফলন শহীদ মিনারকেও কলঙ্কিত করছে: রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
ক্ষমতার আস্ফলন শহীদ মিনারকেও কলঙ্কিত করছে: রব
ভাষা শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে জেএসডি নেতৃবৃন্দের শ্রদ্ধার্ঘ অর্পণ

নিউজ ডেস্ক : মহান একুশ উপলক্ষে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের সময় জেএসডির উপর পেটুয়া বাহিনীর হামলা ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব  ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।  

শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অব্যবস্থাপনার প্রতিবাদের প্রেক্ষিতে কর্তৃপক্ষের ছত্রছায়ায় জেএসডির সাধারণ সম্পাদকসহ দলীয় ও ছাত্রনেতৃবৃন্দের উপর হামলার মত ন্যাক্কারজনক ঘটনা খুবই নিন্দনীয়। অযোগ্য প্রশাসনের ক্ষমতার দম্ভ ও আস্ফালন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পরিবেশকেও বিনষ্ট করে তুলেছে। 'শহীদ মিনার' বাঙালি জাতি রাষ্ট্র নির্মাণ লড়াইয়ের উৎসমুখ ও অপরাজেয় শক্তির অভূতপূর্ব প্রেরণা। শ্রদ্ধা প্রদর্শনের সেই বেদীটিও দখলে নেওয়ার মহড়ার কারণে বিরাট জনগোষ্ঠী একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করতে  পারে না। সেখানে ভিন্নমতপথকে শ্রদ্ধা নিবেদনে পদে পদে বাধা সৃষ্টি এবং পরিশেষে হামলা বা আক্রমণের মাধ্যমে ভয়ের সংস্কৃতি বিস্তারের ফ্যাসিবাদি মনোবৃত্তিরই বহিঃপ্রকাশ ঘটেছে। রাষ্ট্রের সকল ক্ষেত্রে অন্যায় অবিচার চূড়ান্ত পর্যায়ে উপনীত হয়েছে। হামলা মামলা আক্রমণ করে ক্ষমতা ধরে রাখার দিন দ্রুত শেষ হয়ে যাচ্ছে। 

ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ না করলে ক্ষমতাসীনদের জন্য তা অত্যন্ত বিপজ্জনক হয়ে উঠবে।

এসব ঘটনার তদন্ত বা অনুসন্ধানের দাবি আর নয় - গণমানুষের মধ্য থেকে উঠে আসা নতুন গণশক্তির উত্থানে গণজাগরণ সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন এবং একুশ ও মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক রাষ্ট্র বিনির্মাণে 'দ্বিতীয় মুক্তিযুদ্ধ' সংগঠিত করে সকল অন্যায়ের জবাব ও প্রতিকার নিশ্চিত করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image