• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে সভা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫২ পিএম
কারিগরি ও বৃত্তিমূলক
শিক্ষা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানে ময়মনসিংহে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল  (রবিবার) সকালে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়েছে। র‌্যালীর উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গনে এসে শেষ হয়।

এর আগে ইনস্টিটিউটের অধ্যক্ষ শওকত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক সুলতানা রাজিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুম, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কারিগরি শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সুশীল সমাজের প্রতিনিধি ফারুক খান পাঠান প্রমুখ। অনুষ্ঠানে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ময়মনসিংহ ও জামালপুর জেলার ৬টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শিক্ষার্থীদের কারিগরি সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তিতে পরিণত হলেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ হবে। তিনি বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে যুগোপযোগী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে যেতে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের অভিজ্ঞ ও দক্ষ স্মার্ট জনশক্তি গড়ে তোলতে হবে এবং  বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে হলে ভবিষ্যৎ প্রজন্মের উদ্ভাবনী শক্তির বিকাশে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার প্রয়োজন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image