• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মহাসড়কে পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশের দেওয়ালে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৪৩ পিএম
মহাসড়কে পিকনিকের
বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশের দেওয়ালে 

কালাই উপজেলা প্রতিনিধি : এসডি ট্রাভেলর্স (করতোয়া গেটলক) নামে একটি যাত্রীবাহী বাস বগুড়ার শেরপুর থেকে রিজার্ভ নিয়ে দিনাজপুরের স্বপ্নপুরীতে পিকনিকে যাচ্ছিল। পথিমধ্যে জয়পুরহাট-বগুড়া মহাসড়কের কালাই পুলিশ প্লাজার সামনে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে থানা চত্বরের সীমানা প্রাচীরে আটকে যায়। এতে হতাহতের কোনও ঘটনা না ঘটলেও আতঙ্কিত হয় পিকনিকে যাওয়া যাত্রী ও আশপাশের লোকজন। শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে। 

গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় পুলিশ প্লাজার সামনে ট্যাংক লরীর ধাক্কায় ভ্যান চালকসহ দুইজন মারা গিয়েছিল। সেই সাথে ট্যাংক লরী নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের দক্ষিণ পাশে একটি খাদে পড়ে উল্টে গিয়েছিল। ওইদিনের ঘটনায় আরও চারজন গুরুতর আহত হয়েছিল। স্থানীয়দের অভিযোগ,পুলিশ প্লাজায় যেদিন থেকে বাস কাউন্টার চালু হয়েছে,সেদিন থেকে এই এলাকায় দূর্ঘটনা লেগেই আছে।এর একটা স্থায়ী সমাধান চান এলাকাবাসী।

অথচ থানার মুল ফটকের সামনে সড়ক ও জনপদ বিভাগের স্থাপিত সাইনবোর্ডে লেখা রয়েছে মহামান্য হাইকোটের নির্দেশনা অনুযায়ী মহাসড়কের সীমানা( Row) হতে ১০মিটারের মধ্যে হাটবাজার ও বানিজ্যিক স্থাপনা নিষেধ। কিন্তু এমন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া তো দূরের কথা পুলিশ প্লাজা এলাকায় মহাসড়কের দুই স্থানে উঁচু করে গতি নিয়ন্ত্রক (স্পিড ব্রেকার) দেওয়া আছে।যার কারণে অনেক চালকের না জানার কারণে অনবরত ওই এলাকায় দূর্ঘটনা ঘটেই চলেছে।    

বাসের চালক রাব্বী বলেন,পুলিশ প্লাজার সামনে যখন আসি, তখন শ্যামলী পরিবহন হঠাৎ করে বিপরীত দিক থেকে এসে ইনটিগাডার না জ্বালিয়েই মহাসড়কের বাম পাশে কাউন্টারে প্রবেশ করে। ওই সময় শ্যামলী পরিবহনের পিছন থেকে একটি ভটভটি বের হয়। আমি তখন ডানে নিয়ে সামনের দিকে এগুতেই স্টিয়ারিং কাজ না করায় নিয়ন্ত্রন হারিয়ে ফেলি। 

প্রত্যক্ষদর্শী সিরাজুল ইসলাম বলেন,পুলিশ প্লাজায় বাস কাউন্টার দেওয়ার কারণেই প্রতিনিয়ত এখানে দূর্ঘটনা ঘটছে।আরও যে কত দূর্ঘটনা ঘটবে তা বলা যাবে না। তবে আগে কখনও এই জায়গায় দূর্ঘটনা ঘটতে দেখিনি। 

কালাই থানার ওসি তদন্ত আনোয়ার হোসেন বলেন,বাসটি বগুড়ার শেরপুর থেকে মহাসড়ক হয়ে দিনাজপুরের স্বপ্নপুরীতে যাচ্ছিল। পথিমধ্যে এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে বাসের যাত্রীদের উদ্ধার করেছে।এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image