• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছেলেদের জন্য রান্না প্রতিযোগিতা আর মেয়েদের জন্য লুডু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
ছেলেদের জন্য রান্না প্রতিযোগিতা আর মেয়েদের জন্য লুডু
প্রতিযোগিতা

নিউজ ডেস্ক : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের নিয়মিত প্ল্যাটফর্ম “আমি নারগিস”একটি বিশেষ রান্না প্রতিযোগিতার আয়োজন করেছে। যেখানে শুধুমাত্র ছেলেরাই ছিল প্রতিযোগি হিসেবে আর মেয়েরা ছিল বিচারক। মূলত,“রান্না শুধুই মেয়েদের কাজ এবং গৃহস্থালি কাজে ছেলেদের তেমন কোন দায়িত্ব নেই” এই ধরণের প্রচলিত ধারণা থেকে বেরিয়ে আসার জন্য গার্মেন্টস শ্রমিকদের উদ্বুদ্ধ করতেই এই ভিন্নধর্মী আয়োজন।

শুক্রবার (৮মার্চ) গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টস শ্রমিকদের একটি এলাকার উঠানে এই আয়োজন করা হয়েছে, যেখানে প্রায় ২৫০জন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যারা একটি আনন্দঘন দিন উদযাপন করার সুযোগ পেয়েছে। 

নারী দিবসের বিশেষত্ব ও গুরুত্ব নিয়ে সামাজিক সংলাপ সৃষ্টির পাশাপাশি দর্শকদের জন্যও ছিল অংশগ্রহণমূলক কুইজ, গেমশো ও র‍্যাফেলড্র।আয়োজনটির সার্বিকতত্ত্বাবধানে ছিল “আমি নারগিস” প্ল্যাটফর্মের গাজীপুর জোন-এর স্বেচ্ছাসেবী দল,যারা নিজেরাও একেকজন গার্মেন্টস শ্রমিক।তারা প্রায় প্রত্যেক ছুটির দিনেই নিজ নিজ এলাকায় সামাজিক উন্নয়ন ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করতে “আমি নারগিস” প্ল্যাটফর্মের সাথে গত ৩ বছর ধরে কাজ করে চলেছে। বর্তমানে এই প্ল্যাটফর্মটির সাথে ফেসবুকে সংযুক্ত আছে প্রায় ২৩০০০ গার্মেন্টস শ্রমিক।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image