• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গণতান্ত্রিক রীতিনীতি না মানলে বিএনপিকে প্রতিহত করবে জনগণই : পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
রীতিনীতি না মানলে বিএনপিকে প্রতিহত করবে জনগণই
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : বিএনপি গণতান্ত্রিক রীতিনীতি মেনেই সভা-সমাবেশ করবে, তা না হলে জনগণই তাদের প্রতিহত করবে বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। গত ২৮ অক্টোবর আন্দোলনের নামে যে পরিস্থিতি তৈরি করেছিলো, সে পথে এবার হাঁটবে না দলটি। 

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংয়ের সময় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী জানান, সরকারি পাসপোর্টধারীদের বিনা ভিসায় ভ্রমণের বিষয়টিও আলোচনা করা হবে সফরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর দু’দেশের সম্পর্কের নতুন দ্বার উম্মোচন করবে। সফরে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সই ও মুক্ত বাণিজ্য আলোচনার বিষয়ে লেটার অফ ইনটার্ন থাকবে। ১টা চুক্তি, ৩টা সমঝোতা স্মারক, ১টা লেটার অফ ইনটার্ন।

তিনি বলেন, জাতিসংঘের এসক্যাপ সম্মেলনের বাইরেও ২৬ এপ্রিল দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক হবে। সেখানে পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। থাইল্যান্ডের পর্যটন খাতে মানবসম্পদ বিনিয়োগে আগ্রহ দেখাবে বাংলাদেশ।

ড. হাছান মাহমুদ বলেন, আগামী ২৬ এপ্রিল এসক্যাপ সম্মেলনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। পৃথিবী এখন সংঘাতময় পরিস্থিতির মধ্যে। সে কারণেই প্রধানমন্ত্রী নানা নির্দেশনা দিচ্ছেন। এই সংঘাতময় পরিস্থিতিতে দেশকে সুরক্ষা দেওয়া ও মানুষকে স্বস্তি দিতে সব মন্ত্রণালয়কে সচেষ্ট থাকার নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রীর।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image