• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকারের সঙ্গে রাজপথেই ফায়সালা হবে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
সরকারের সঙ্গে রাজপথেই ফায়সালা হবে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ডেস্ক রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আগামী জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না। এ সরকারের সঙ্গে রাজপথেই ফায়সালা হবে, আমরা ঐক্যবদ্ধ, ইতোমধ্যে রাজপথে নেমেছি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর ডিআরইউতে আয়োজিত পিলখানায় বিডিআর বিদ্রোহে শহীদ ব্যক্তিদের স্মরণে বিএনপির আলোচনা সভায় তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না আসবে, ততক্ষণ কোনো নির্বাচন করতে দেয়া হবে না।

তিনি বলেন, আমাদের অস্তিত্ব সংকটে, বহুদলীয় গণতন্ত্রকে ধ্বংস করেছে এ সরকার, জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলেই সরকারের মন্ত্রীরা দায়িত্বহীন বক্তব্য দিচ্ছেন। জনগণের চোখের ভাষা পড়ুন, তারা এ সরকারের পরিবর্তন চায়; সমমনা বাকি রাজনৈতিক দলগুলোকে বিএনপির সঙ্গে একসাথে আন্দোলনে নামার আহ্বান জানান।

আওয়ামী লীগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, যখনই তারা সরকারে এসেছে বেআইনিভাবে আসুক আর যেভাবে আসুক আবার জবরদখলভাবে আসুক তখনই এদেশের বড় ক্ষতি হয়েছে। ১৯৭২ সালে এবং ১৯৭৫ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল; ঠিক তখন একই কায়দায় আওয়ামী লীগ এদেশের সর্বনাশ করেছে। 

তারা দেশের সংবিধানকে ছিন্নভিন্ন করেছে। এদেশের মানুষ যে কারণে যুদ্ধ করেছিল গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য, সেই গণতান্ত্রিক রাষ্ট্রের ভাবধারা ভেঙে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছিল, সেদিনও তাদের দুঃশাসনের কারণে সেসময় দুর্ভিক্ষ হয়েছিল। সে সময় তারা এ রাষ্ট্রকে একটা নতজানু রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল, এখনও করছে, বলেন তিনি।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image