• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে ঐতিহাসিক ৭ ই মার্চ দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪৬ পিএম
ইবিতে ঐতিহাসিক
৭ ই মার্চ দিবস পালিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রদানকৃত কালজয়ী ঐতিহাসিক ভাষণ উপলক্ষে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টার দিকে একটি আনন্দ শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এসে সমবেত হয়।

পরবর্তীতে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এরপর বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ ও ইবি থানা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়ার নেতৃত্বে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, ৭ই মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক ও টিএসসির পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. শাহাজাহান মন্ডল, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া, ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণটি বাজানো হচ্ছে।

আগামী ১১ মার্চ সকাল ১০ টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের স্কুল শাখার শিক্ষার্থীদের অংশগ্রহণে 'ঐতিহাসিক ভাষণ' শিরোনামে ভাষণ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image