• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারী স্পিকারদের সামিট, অভিজ্ঞতা বিনিময়, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
নারী স্পিকারদের সামিট, অভিজ্ঞতা বিনিময়, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

নিউজ ডেস্ক : পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুতে অভিজ্ঞতা বিনিময়ের এক অনবদ্য প্লাটফর্ম বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, ‘এই সামিট লিঙ্গ-সমতা আনয়ন, লিঙ্গভিত্তিক সহিংসতা দূরীকরণ, নারীর ক্ষমতায়ন এবং নারী নেতৃত্বকে সমর্থন করার সুযোগ করে দেয়।’

স্থানীয় সময় শুক্রবার বিকেলে সুইজারল্যান্ডের জেনেভায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের সদরদপ্তরে ‘প্রিপারেটরি কমিটি ফর দ্য ফিফটিন্থ সামিট অব ওমেন স্পিকার্স অব পার্লামেন্ট’ শীর্ষক শীর্ষ সম্মেলনে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের প্রেসিডেন্ট ড. টুলিয়া অ্যকশন ও সেক্রেটারি জেনারেল মার্টিন চুংগংসহ বিভিন্ন দেশের সংসদের স্পিকাররা এ কনফারেন্সে উপস্থিত ছিলেন।

সম্মেলনে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘এই সামিটের অন্যতম বৈশিষ্ট্য হলো বিভিন্ন দেশের সংসদের স্পিকারদের মধ্যে সংযোগ স্থাপন করা। স্পিকাররা এমন একটি কমন প্লাটফর্মে ধারণা ও অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুতে সমাধান খুঁজে বের করতে পারেন।’

তিনি বলেন, ‘বিগত সামিটগুলোতে লিঙ্গ সমতা, নারী নেতৃত্ব ও নারীর ক্ষমতায়নের ওপর প্রশংসনীয় কাজ হয়েছে।’

১৫তম নারী স্পিকারদের সামিটও বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে নারীদের সার্বিক উন্নয়নে জোরালো পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ ও যুগ্মসচিব মো. এনামুল হক উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / 11

আরো পড়ুন

banner image
banner image