• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রবাসীর স্ত্রীর একাউন্টের অ্যাপসের পিন নম্বর জেনে প্রতারণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ এএম
নোয়াখালীর বেগমগঞ্জ, প্রতারণা

নিউজ ডেস্ক : নোয়াখালীর বেগমগঞ্জের সৌদি আরব প্রবাসীর স্ত্রী নাসিমা আক্তার অপরিচিত ব্যক্তিকে ইসলামী ব্যাংকের অ্যাপের সেলফিনের পিন নম্বরটি জানিয়ে অ্যাকাউন্টের ১০ লাখ টাকা প্রতারিত হয়েছেন। নাসিমা আক্তার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের হাজিপুর গ্রামের গোলাম কিবরিয়ার স্ত্রী। গোলাম কিবরিয়া সৌদি আরব প্রবাসী।

নাসিমা বেগম বলেন, ইসলামী ব্যাংক চৌমুহনী ব্যাংক রোড শাখার অ্যাকাউন্টেই আমার ১০ লাখ ৩ হাজার ২৩১ টাকা গচ্ছিত ছিল। আমি সেলফোন অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট পরিচালনা করি। গত ৫ মে দুপুরে একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে ইসলামী ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে আমার অ্যাকাউন্ট বন্ধ আছে বলে জানান। ঐ ব্যক্তি অ্যাকাউন্ট খোলার জন্য মোবাইলে আসা পিন নম্বর জানতে চান। সরল বিশ্বাসে তা বলার পরই। আমার অ্যাকাউন্ট থেকে,- এক লাখ টাকা করে ১০টি স্থানান্তরের মাধ্যমে ৯ লাখ ৯৯ হাজার টাকা নিয়ে যান।

প্রতারিত নাসিমা বেগম আরও বলেন, পরে এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলে তারা কোনো সদুত্তর দেননি। এ বিষয়ে ইসলামী ব্যাংক ও বেগমগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছি।

প্রতারণার শিকার নাসিমা বেগমের চাচাতো ভাই সাইফুর রহমান বলেন, ব্যাংকের সহযোগিতা ছাড়া এভাবে অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হতে পারে না।

ইসলামী ব্যাংক চৌমুহনী ব্যাংক রোড শাখার ব্যবস্থাপক মো. নঈম উদ্দিন এক লাখ টাকা করে ১০টি স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেন।

ব্যবস্থাপক মো. নঈম উদ্দিন বলেন, ব্যাংক থেকে কোনো টাকা যায়নি। প্রবাসীর স্ত্রী নাসিমা আক্তার, তার ব্যবহৃত মোবাইলে সেলফোন অ্যাপ থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির কথামতো গোপন নম্বর বলে দেন। এতে প্রতারকরা ১০ বারে ৯ লাখ ৯৯ হাজার টাকা স্থানান্তর করে নিয়ে যান। বিষয়টি ব্যাংকের প্রধান কার্যালয়ে অবহিত করা হয়েছে। টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

নোয়াখালীর বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, অভিযোগটি সাধারণ ডায়েরিতে (জিডি) অন্তর্ভুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।     সূত্র : দৈনিক ইনকিলাব

অপরিচিত মোবাইল নাম্বার হতে অপরিচিত ব্যক্তি- ব্যাংক কর্মকর্তা বা ব্যাংক কর্তৃপক্ষের পরিচয় দিয়ে কিংবা আত্মিয় পরিচয় দিয়ে অথবা বন্ধু-বান্ধবীর পরিচয় দিয়ে সেলফোন অ্যাপের গোপন (পিন) নম্বরটি প্রতারণার মাধ্যমে জেনে নিয়েই প্রতারণা করে থাকে।

ঢাকানিউজ২৪.কম / এম এইচ এফ

আরো পড়ুন

banner image
banner image